kalerkantho



বাংলাদেশের শুধুই সাকিব

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০



বাংলাদেশের শুধুই সাকিব

আইপিএলে বাংলাদেশের প্রতিনিধি শুধু সাকিব আল হাসান। সানরাইজার্স হায়দরাবাদ ধরে রেখেছে বাংলাদেশের এই অলরাউন্ডারকে। আর মুম্বাই ইন্ডিয়ানস ছেড়ে দিয়েছে মুস্তাফিজুর রহমানকে। আগামী আইপিএলে সাকিব ছাড়া কোনো বাংলাদেশি থাকছেন না তাই। গতকাল আইপিএলে সব দল জানায় আগামী মৌসুমের জন্য ধরে রাখা ও ছেড়ে দেওয়া খেলোয়াড়ের তালিকা। মুম্বাই ইন্ডিয়ানস মুস্তাফিজের পাশাপাশি ছেড়ে দিয়েছে জেপি দুমিনি, প্যাট কামিন্স, আকিলা ধনাঞ্জয়াকে।

সাকিবও হায়দরাবাদে এসে অভাবিত কিছু করেছেন এমন নয়। তবে অলরাউন্ড পারফরম্যান্সের জন্য তাঁর ওপর ভরসা রেখেছে হায়দরাবাদ। বল বিকৃতি কেলেঙ্কারির পরও রাজস্থান রয়্যালস ধরে রেখেছে স্টিভেন স্মিথকে। তেমনি সানরাইজার্স হায়দরাবাদ ডেভিড ওয়ার্নারকে। এক বছরের নিষেধাজ্ঞায় গত আইপিএলে খেলা হয়নি তাঁদের। 

কিংস ইলেভেন পাঞ্জাব থেকে বাদ পড়েছেন যুবরাজ সিং ও অ্যারন ফিঞ্চ। প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার অক্ষর প্যাটেল, পেসার মোহিত শর্মা, বারিন্দার শ্রানকেও রাখেনি প্রীতি জিনতার দল। তবে নতুন ভিড়িয়েছে মার্কাস স্টোইনিসকে। বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স রাখেনি কুইন্টন ডি কক, ব্রেন্ডন ম্যাককালাম ও ক্রিস ওকসকে। মুস্তাফিজকে ছেড়ে অবশ্য ডি কককে দলে ভিড়িয়েছে মুম্বাই। টি-টোয়েন্টির বড় তারকা গ্লেন ম্যাক্সওয়েলও থাকছেন না দিল্লি ডেয়ারডেভিলসে। কলকাতা নাইট রাইডার্সে নেই মিচেল স্টার্ক ও মিচেল জনসন। পিটিআই



মন্তব্য