kalerkantho



রোনালদোর গোল হিগুয়েইনের কার্ড

১৩ নভেম্বর, ২০১৮ ০০:০০



রোনালদোর গোল হিগুয়েইনের কার্ড

ক্রিস্তিয়ানো রোনালদো এসেছেন, এখন রেকর্ডের মালা পরতে যাচ্ছে জুভেন্টাসও। পর্তুগিজ তারকা নিজের সেরা ফর্মে আছেন বলা যাবে না, তাতেও সিরি ‘এ’তে পয়েন্টের নতুন রেকর্ড গড়ে ফেলেছে সাদা-কালোরা। প্রথম ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট এর আগে আর পায়নি ইতালিয়ান কোনো ক্লাব। পরশু সান সিরোতেই এই রেকর্ড গড়ল মাসিমিলিয়ানো আলেগ্রির দল এসি মিলানকে ২-০ গোলে হারিয়ে।

রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়াতেই গনসালো হিগুয়েইনকে ক্লাব ছাড়তে হয়েছে। ধারে এসি মিলানের হয়ে খেলা আর্জেন্টাইন এই তারকার পরশু রাতটা দুঃস্বপ্নের মতোই কেটেছে তাঁর মূল ক্লাবের বিপক্ষে। পেনাল্টি মিস করেছেন, পরে দেখেছেন লাল কার্ড। মাঠে একজন খেলোয়াড়ের এর চেয়ে বাজে পারফরম্যান্স আর কী হতে পারে। মারিও মান্দজুকিচের গোলে জুভেন্টাস এগিয়ে যাওয়ার পর পেনাল্টি থেকে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন হিগুয়েইন। তাঁর সেই শটটিই ডান দিকে ঝাঁপিয়ে পড়ে রুখে দিয়েছেন সেজেসনি। দ্বিতীয়ার্ধে রোনালদো ব্যবধান বাড়িয়ে জয়টা হাতের মুঠোয় নিয়ে নেন। সেই হতাশা থেকেই কিনা ফাউলের পর রেফারির হলুদ কার্ডের সিদ্ধান্তের প্রতিক্রিয়া দেখাতে গিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়ে আর্জেন্টাইন স্ট্রাইকারকে। এ ম্যাচে আসলে রোনালদোর বিপক্ষে নিজেকে প্রমাণ করে জুভেন্টাসকে জবাব দেওয়ার ছিল হিগুয়েইনের। সেটারই পরিণতি হলো কী দুর্বিষহ। মিলান কোচ গেন্নারো গাত্তুসোও মানছেন, নিজের ওপর অতিরিক্ত চাপ নেওয়ারই মাসুল দিয়েছেন তাঁর স্ট্রাইকার। ওদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মৌসুমের প্রথম হারের পর জুভেন্টাস এই ম্যাচে আবার দারুণভাবে নিজেদের ফিরে পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান রেখেই তারা এখন শীর্ষে। রোনালদোও গোলের ধারায়। ম্যানইউর বিপক্ষে দলের একমাত্র গোলটি ছিল তাঁর। পরশু নিজের ষষ্ঠ গোল পেলেন গত ৭ ম্যাচের মধ্যে, লিগের ১২ ম্যাচে ৮ গোল।

লিগ ওয়ানে এদিন রাতটা ছিল এদিনসন কাভানির। ইনজুরিতে আগের তিন ম্যাচ স্কোয়াডে ছিলেন না। এদিন ফিরেই মোনাকোর বিপক্ষে করেছেন হ্যাটট্রিক। থিয়েরি অঁরির দলের বিপক্ষে ৪-০ গোলে ম্যাচ জিতেছে প্যারিস সেন্ত জার্মেই। পেনাল্টি থেকে অন্য গোলটি করেছেন নেইমার। অঁরি দায়িত্ব নিয়েও মোনাকোর ভাগ্য ফেরাতে পারছেন না। লিওনার্দো জার্ডিম টেবিলের ১৮ নম্বরে রেখে গিয়েছিলেন। অঁরি দায়িত্ব নিয়েও এখনো জয়হীন। পিএসজি রেকর্ড ১৩ ম্যাচ ধরে জয়ের ধারায়, লিগে এখনো একটি পয়েন্টও হারায়নি টমাস টুশেলের দল। প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির মধুর সময়। নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে তাদের সঙ্গে ১২ পয়েন্টের ব্যবধান রেখে পেপ গার্দিওলার দল এখন শীর্ষে। টানা দ্বিতীয় শিরোপার হাতছানি তাদের সামনে। যদিও গার্দিওলা এখনই নিজেদের এগিয়ে রাখতে রাজি নন, ‘লিভারপুল, চেলসি, টটেনহাম, আর্সেনালও আছে লড়াইয়ে। এখনই তাই কিছু বলা যাবে না।’ ম্যানইউকে হিসাবের মধ্যেই ধরছেন না সিটি কোচ। রেড ডেভিল সমর্থকদের জন্য এ যে বড় জ্বালা। হোসে মরিনহো অবশ্য বলেছেন, এই মুহূর্তে শীর্ষ চারে থাকাটাই তাদের লক্ষ্যে। গোলডটকম



মন্তব্য