kalerkantho



মুখোমুখি প্রতিদিন

এভাবেই দেখতে চাই বসুন্ধরা কিংসকে

১২ নভেম্বর, ২০১৮ ০০:০০



এভাবেই দেখতে চাই বসুন্ধরা কিংসকে

ফেডারেশন কাপে দ্বিতীয়বারের মতো ৫ গোল করল বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে মোহামেডানের বিপক্ষে ৫-২ ব্যবধানে জেতার পরের দুই ম্যাচে সেই পারফরম্যান্সটা আর দেখা যায়নি। কাল কোয়ার্টার ফাইনালেই আবার বিস্ফোরক চেহারায় প্রিমিয়ারের নবাগত দলটি। বিজেএমসির বিপক্ষে ৫-২ গোলের এই জয়ের পরই সংবাদমাধ্যমে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন কোচ অস্কার ব্রুজন

প্রশ্ন : একাদশে মার্কোস ভিনিসিয়াস নেই, নেই তৌহিদ—মূল দুই স্ট্রাইকারকে বাইরে রেখে নতুন ফর্মুলায় এলো এই জয়...

অস্কার ব্রুজন : নতুন ফর্মুলা! আমি স্কোয়াডে ২০ জনের নাম দিয়েছি, তাদের মধ্যে ১১ জনকে খেলিয়েছি। যেকোনোভাবেই তা খেলাতে পারি। আজ বদলি নেমেই কিন্তু তৌহিদ গোল করেছে, মতিনও গোল পেয়েছে শেষ ৩০ মিনিটের মধ্যে। একজন খেলোয়াড় একেকভাবে তাই গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

প্রশ্ন : কলিনড্রেসের হ্যাটট্রিক নিয়ে কী বলবেন?

অস্কার : তাকে নতুন করে হাইলাইট করার কিছু নেই। অসাধারণ খেলেছে সে। ২০ মিনিটে ৩-০ গোলে এগিয়ে যাওয়াতেই ম্যাচটি আমাদের মুঠোয় চলে এসেছিল।

প্রশ্ন : কলিনড্রেসে অনুপ্রাণিত তো বাকি খেলোয়াড়রাও...

অস্কার : সত্যি বলতে এই ম্যাচে কলিনড্রেস নয়, আমি হাইলাইট করতে চাই ইব্রাহিমকে। বাঁ উইং ধরে কলিনড্রেসের সমান পর্যায়েই পারফরম করেছে আমাদের এই খেলোয়াড়। ম্যাচে তিন তিনটি অ্যাসিস্ট ওর। আমি ওকে নিয়ে সত্যি গর্বিত। তিন স্টপারও অসাধারণ ম্যাচ খেলেছে। ওরা কোনো ভুলই করেনি। প্রতিপক্ষ যখন কাউন্টার অ্যাটাকে গেছে, এই তিনজনের কাছেই ওরা আটকে গেছে শেষ পর্যন্ত।

প্রশ্ন : গ্রুপ পর্বে টানা দুটি ড্রয়ের পর এমন একটি জয়ই নিশ্চয় প্রত্যাশা ছিল আপনার?

অস্কার : সত্যি তা-ই। গ্রুপ পর্বেই আমাদের বেশ উত্থান-পতন গেছে। খেলোয়াড়দের স্পষ্ট করে বলে দিয়েছিলাম যে আমরা এখনো আমাদের সেরায় পৌঁছাতে পারিনি। এই ম্যাচে তাই কিছু পরিবর্তনের তাগিদ ছিল। সেটা আজ আমরা সফলভাবেই করে দেখাতে পেরেছি। আর এটাই বসুন্ধরা কিংস। এভাবেই দলটাকে আমি দেখতে চেয়েছি।

প্রশ্ন : সামনের ম্যাচগুলোতে এই পারফরম্যান্স ধরে রাখার ব্যাপারে কতটা আত্মবিশ্বাসী?

অস্কার : টুর্নামেন্টের এটি চূড়ান্ত পর্যায়। আশা করি সামনের ম্যাচগুলোতেও একই ছন্দে খেলব আমরা। আসলে দল হিসেবে কিংস এই প্রথম একসঙ্গে একটি টুর্নামেন্ট খেলছে। খেলোয়াড়দেরও ক্রমে আরো ভালোভাবে বুঝতে পারছি আমরা। খেলোয়াড়রাও পরিকল্পনার সঙ্গে আরো ভালোভাবে খাপ খাইয়ে নিচ্ছে। সামনে তাই আরো ভালো করার আশাই আমাদের। খেলোয়াড়দের কাছ থেকেও এই লড়াকু মানসিকতাটাই কাম্য।

প্রশ্ন : মার্কোস ভিনিসিয়াস আজ স্কোয়াডেই ছিলেন না, তাঁর কী খবর?

অস্কার : ভিনিসিয়াসের সামান্য চোট আছে। আশা করি খুব দ্রুতই ও সেরে উঠবে।



মন্তব্য