kalerkantho


মুখোমুখি প্রতিদিন

প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল নিশ্চিত করা

২৩ অক্টোবর, ২০১৮ ০০:০০



প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল নিশ্চিত করা

বাংলাদেশ আজ নেপালে যাচ্ছে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্ট খেলতে। সেমিফাইনাল ছাড়া বিশেষ কোনো লক্ষ্য নেই এ টুর্নামেন্টে। আড়াই মাসের প্র্যাকটিস নিয়ে তাদের প্রাথমিক লক্ষ্য সেমিফাইনাল খেলা। এই টুর্নামেন্টে খেলতে যাওয়ার আগে বাংলাদেশ দলের মিডফিল্ডার মেহেদী হাসান দল সম্পর্কে বলেছে কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে

 

কালের কণ্ঠ স্পোর্টস : তুমি অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্ট খেলতে যাচ্ছ। এর আগে কি আন্তর্জাতিক ম্যাচ খেলার কোনো অভিজ্ঞতা আছে?

মেহেদী হাসান : এর আগে আমি মগ কাপ খেলেছি, সেখানে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। এ রকম আরেকটি টুর্নামেন্ট খেলেছি বাইরে। সেগুলো ছোটদের খেলা, এবার হবে সত্যিকারের আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা।

প্রশ্ন : ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে নেপাল ও মালদ্বীপ। তাদের বিপক্ষে বাংলাদেশ কেমন খেলবে?

মেহেদী : আমাদের আশা, আমরা ভালো ফুটবল উপহার দেব টুর্নামেন্টে। আড়াই মাসের প্র্যাকটিসে আমাদের কোচেরা সব কিছু নিয়েই কাজ করেছেন। আমাদের প্রত্যেকের উন্নতিও হয়েছে। আমাদের লক্ষ্য প্রথম ম্যাচে মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করা। এরপর নেপালের সঙ্গে খেলা, সেটা জিতলে আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পৌঁছাতে পারব।

প্রশ্ন : দলের কোন বিভাগটা সবচেয়ে শক্তিশালী মনে হয়?

মেহেদী : গোলরক্ষক থেকে শুরু করে স্ট্রাইকিং পজিশন পর্যন্ত সবাই ভালো খেলে। কোচ যেভাবে প্র্যাকটিস করিয়েছেন তাতে আমার মনে হয়, দলটা খুব ব্যালান্সড হয়েছে। আমরা চেষ্টা করব সর্বোচ্চ দিয়ে মাঠে লড়াই করতে।

প্রশ্ন : বাংলাদেশ সিনিয়র দলের বড় সমস্যা গোল করায়। গোল করার স্ট্রাইকার নেই দেশে। অনূর্ধ্ব-১৫ দলে গোল করবে কারা?

মেহেদী : আমরা প্র্যাকটিস ম্যাচ না খেললেও নিজেদের মধ্যে অনেক ম্যাচ খেলেছি। গোল নিয়ে সমস্যা হবে না আশা করি। সামনে খেলে উচ্ছ্বাস ও রাসেল, গোল করা তাদের কাজ হলেও এই দায়িত্ব সবার। মাঝমাঠ যারা খেলে তাদেরও গোল করার অভ্যাস আছে।

প্রশ্ন : ২০১৫ সালে বাংলাদেশ এই টুর্নামেন্টে (তখন এটা ছিল অনূর্ধ্ব-১৬) একবার চ্যাম্পিয়ন হয়েছিল। সেই ম্যাচগুলো কি তুমি দেখেছ?

মেহেদী : না, তবে আমি জানি সিলেটে ভারতকে হারিয়ে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। আমরা কতটকু করতে পারব জানি না, তবে সবাই মিলে চেষ্টা করলে অবশ্যই ভালো কিছু হবে।

প্রশ্ন : তোমার বাড়ি তো নারায়ণগঞ্জে, যেখানে মোনেম মুন্না, গাউস, জাকিরসহ অনেক তারকার জন্ম...

মেহেদী : নারায়ণগঞ্জ থেকে অনেক বড় বড় খেলোয়াড় উঠে এসেছে। তবে তাঁদের কারো মতো হতে ইচ্ছা করে না। আমি নিজের মতো হতে চাই। আমার প্রিয় খেলোয়াড় হচ্ছে টনি ক্রোস, তাঁর সব কিছুই আমার ভালো লাগে।



মন্তব্য