kalerkantho


বিশ্বকাপ ট্রফির সিলেট ভ্রমণ

২০ অক্টোবর, ২০১৮ ০০:০০



বিশ্বকাপ ট্রফির সিলেট ভ্রমণ

গতকাল সকাল ১০টায় আইসিসি ট্রফি প্রদর্শনের জন্য প্রথমে সিলেট ক্যাডেট কলেজ মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রায় ঘণ্টাব্যাপী প্রদর্শন করা হয়। পরে সকাল ১১টার দিকে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রদর্শনের জন্য ট্রফি নিয়ে আসা হয়।

সিলেট অফিস : আইসিসি ক্রিকেট বিশ্বকাপ শুরু হবে আগামী বছরের মাঝামাঝি। ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের আগে বিশ্বকাপ ট্রফি বেরিয়েছে বিশ্বভ্রমণে। ভ্রমণপর্বে এখন ট্রফি বাংলাদেশে। গতকাল শুক্রবার সিলেট ভ্রমণ করে গেছে ট্রফি। ক্রিকেট দুনিয়ার স্বপ্নের ট্রফিটি দেখতে হাজারো মানুষ ভিড় জমান স্টেডিয়ামপাড়ায়।

গতকাল সকাল ১০টায় আইসিসি ট্রফি প্রদর্শনের জন্য প্রথমে সিলেট ক্যাডেট কলেজ মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রায় ঘণ্টাব্যাপী প্রদর্শন করা হয়। পরে সকাল ১১টার দিকে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রদর্শনের জন্য ট্রফি নিয়ে আসা হয়। নাগালের মধ্যে স্বপ্নের ট্রফি স্বচক্ষে দেখার সুযোগ হাতছাড়া করতে চাননি অনেকে। শিশু-কিশোর থেকে শুরু করে সব বয়সীরা ভিড় জমান স্টেডিয়ামে। তাই সকাল থেকেই স্টেডিয়াম এলাকায় ভিড় জমান তারা। প্রথম দফায় দুপুর ১টা পর্যন্ত ট্রফি প্রদর্শন চলে। জুমার নামাজের বিরতির পর বেলা আড়াইটা থেকে আবারও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয় ট্রফি। বিকেল ৪টা পর্যন্ত চলে প্রদর্শন।

সাধারণ দর্শনার্থীদের পাশাপাশি ক্রীড়া সংগঠক, সাবেক ক্রিকেটাররাও আসেন ট্রফি প্রদর্শন অনুষ্ঠানে। সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল করিম নাচনসহ সাবেক ক্রিকেটাররা। আগামীকাল ট্রফি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রদর্শনের জন্য রাখা হবে।

আইসিসি বিশ্বকাপ ট্রফি বিশ্বভ্রমণকালে পাঁচ মহাদেশের ২১টি দেশের ৬০টি শহর ঘুরবে।



মন্তব্য