kalerkantho


ছয় বলে ছয় ছক্কা

১৬ অক্টোবর, ২০১৮ ০০:০০



ছয় বলে ছয় ছক্কা

গত পরশু আফগান প্রিমিয়ার লিগে হজরতউল্লাহ জাজাই ছয় বলে মারলেন ছয় ছক্কা। প্রতিযোগিতামূলক ক্রিকেটে সব মিলিয়ে মাত্র ছয়জনের আছে রেকর্ডটা।

 

বেড়ে উঠেছেন ক্রিস গেইলকে আদর্শ করে। গত পরশু আফগান প্রিমিয়ার লিগে ম্যাচ খেলতে হলো সেই গেইলের দলের বিপক্ষে। তবে এই ক্যারিবিয়ান যা পারেননি, সেটাই করলেন হজরতউল্লাহ জাজাই। ছয় বলে মারলেন ছয় ছক্কা। প্রতিযোগিতামূলক ক্রিকেটে সব মিলিয়ে মাত্র ছয়জনের আছে রেকর্ডটা। জাজাই তাই পাশে বসলেন গারফিল্ড সোবার্স, রবি শাস্ত্রী, হার্শেল গিবস, যুবরাজ সিং ও রস হোয়াইটলির। গত পরশু কাবুল জাওয়ানস ও বালাখ লিজেন্ডস ম্যাচে রান তাড়া করতে নেমে আব্দুল্লাহ মাজারির করা চতুর্থ ওভারে কীর্তিটা গড়েন তিনি। রেকর্ড গড়েন ১২ বলে টি-টোয়েন্টির দ্রুততম ফিফটিরও। জাজাইর মতো ১২ বলে ৫০ আছে ক্রিস গেইল ও যুবরাজ সিংয়ের।

এর পরও জাজাইর কাবুল ২১ রানে হেরে গেছে গেইলের বালাখের কাছে। বালাখের ২৪৪ রানের জবাবে কাবুল থামে ২২৩-এ। ১৭ বলে ৪ বাউন্ডারি ও ৭ ছক্কায় ৬২ রানে আউট হন জাজাই। ঝড় তুলেছিলেন ক্রিস গেইলও। ৪৮ বলে ২ বাউন্ডারি ও ১০ ছক্কায় ৮০ রানের ইনিংসে জিতেছেন ম্যাচসেরার পুরস্কারটা। ম্যাচ শেষে নিজের আদর্শ গেইলের সঙ্গে ছবি তুলেছেন জাজাই। আফগান এই মারকুটে ব্যাটসম্যানকে শুভ কামনা জানান গেইলও। এবারের আফগান প্রিমিয়ার লিগে একটি সেঞ্চুরিও আছে তাঁর। কিংস লিউপার্ডের বিপক্ষে খেলেছিলেন ১২৪ রানের বিধ্বংসী ইনিংস। ২০ বছর বয়সী এই ওপেনার আফগানিস্তানের জার্সি গায়ে খেলেছেন দুই ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। আয়ারল্যান্ডের বিপক্ষে সবশেষ খেলা টি-টোয়েন্টিতে ৫৪ বলে করেছিলেন ৮২। ক্রিকইনফো



মন্তব্য