kalerkantho


বিশ্বরেকর্ড গড়তে হবে অস্ট্রেলিয়াকে

১১ অক্টোবর, ২০১৮ ০০:০০



বিশ্বরেকর্ড গড়তে হবে অস্ট্রেলিয়াকে

ধসই নেমেছিল অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে। বিনা উইকেটে ১৪২ থেকে ‘চোখের পলকে’ অল আউট ২০২-এ! দুবাই টেস্ট হাতছাড়া তাতে। পাকিস্তান বড় লিড পেয়েও ফলোঅন করায়নি অস্ট্রেলিয়াকে। প্রথম ইনিংসে ৪৮২ রানের পর গতকাল দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ১৮১-তে। টিম পাইনের দলের জন্য জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪৬২। অথচ সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ডই ৪১৮। দুবাইয়ে জিততে হলে নতুন বিশ্বরেকর্ড গড়তে হবে তাদের। কাজটা পাহাড় ডিঙানোর মতো, কারণ অস্ট্রেলিয়া চতুর্থ দিনের খেলা শেষ করেছে ৩ উইকেটে ১৩৬  রানে। জয়ের জন্য এখনো দরকার ৩২৬ রান। উসমান খাজা ৫০ ও ট্রাভিস হেড আজ ব্যাট করতে নামবেন ৩৪ রান নিয়ে।

আগের দিনের ৩ উইকেটে ৪৫ রান নিয়ে খেলতে নেমে পাকিস্তান ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ১৮১-তে। ইমাম উল হক ৪৮, আসাদ শফিক ৪১, হারিস সোহেল করেন ৩৯ রান। জন হল্যান্ড ৩ ও নাথান লায়নের শিকার ২ উইকেট। জবাবে প্রথম ইনিংসের মতো দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাজা শুরুটা করেন প্রত্যয়ী। গড়েন ৮৭ রানের জুটি।

ফিফটি থেকে ১ রান দূরে থাকতে ফিঞ্চকে এলবিডাব্লিউ করে জুটিটা ভাঙেন মোহাম্মদ আব্বাস। সেই ওভারেই আব্বাসের শিকার শন মার্শ। কিছুক্ষণ বাদে মিচেল মার্শকে এলবিডাব্লিউ করেন আব্বাসই। মার্শ ভাইয়ের দুজনই ফেরেন কোনো রান না করে। প্রথম ইনিংসে ৪টির পর দ্বিতীয় ইনিংসে এই পেসার পেয়েছেন ৩ উইকেট। সেরা বাজি লেগ স্পিনার ইয়াসির শাহ উইকেটহীন এখনো। প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া বিলাল আসিফও পাননি সাফল্যের দেখা। আজ শেষ দিন ইয়াসির ও বিলালকে সামলানোটাই চ্যালেঞ্জ অস্ট্রেলিয়ার। ক্রিকইনফো



মন্তব্য