kalerkantho


পৌঁছেছে নিউ রেডিয়েন্ট অনুশীলন সারল কিংস

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



পৌঁছেছে নিউ রেডিয়েন্ট অনুশীলন সারল কিংস

নীলফামারী প্রতিনিধি : আগামীকালই নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ও মালদ্বীপের নিউ রেডিয়েন্ট ক্লাবের মধ্যে প্রতীক্ষিত সেই ম্যাচ। নিজেদের হোম ভেন্যুতে এদিনই প্রথম খেলতে নামছে প্রিমিয়ার লিগের নবাগত বসুন্ধরা কিংস। মালদ্বীপের চ্যাম্পিয়নদের বিপক্ষে এই প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচের আগে এই মাঠে কালই প্রথম তারা অনুশীলন সেরেছে।

মঙ্গলবার দুপুরে সৈয়দপুরে পৌঁছে বসুন্ধরা কিংস। রংপুরের নর্থ ভিউ হোটেলে উঠেছে পুরো দল। কালই তারা প্রথম মাঠে নামে। কাল বিকেলে সৈয়দপুরে পৌঁছেছে প্রতিপক্ষ নিউ রেডিয়েন্টও। ২৫ সদস্যের দলটিও থাকছে নর্থ ভিউতে। কিংসের কোচ অস্কার ব্রুজন এই দলটিকে নিয়েই গত বছর বাংলাদেশে এসেছিলেন। এবার তিনি থাকবেন কিংসের ডাগআউটে। রেডিয়েন্টের দায়িত্বে এবার আহমেদ রশীদ। কিংসের হয়ে এই নীলফামারীতেই অভিষেক হবে বিশ্বকাপে কোস্টারিকার হয়ে খেলা ডেনিয়েল কলিনড্রেসের। ক্লাবের সমন্বয়কারী সালেক উর রহমান সুমন জানিয়েছেন, এই ম্যাচে খেলবেন অন্য তিন বিদেশি—গাম্বিয়ার উসমান জ্যালো, হাইতির বেলফোর্ট আর আফগানিস্তানের মার্সি। জ্যালো ফিনল্যান্ডের ক্লাব হেলসিংকির হয়ে চ্যাম্পিয়নস লিগের বাছাই পর্বেও খেলছেন। হাইতির জাতীয় দলের খেলোয়াড় বেলফোর্ট। দেশসেরা স্থানীয় খেলোয়াড়দের সঙ্গে হাই প্রোফাইল এই বিদেশিদের নিয়েই কাল মাঠে নামবে কিংস।

গত ২৯ আগস্ট এই মাঠেই বাংলাদেশ জাতীয় দল মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কার। সেই ম্যাচে দর্শকের ঢল নেমেছিল। তারকা সমৃদ্ধ কিংসও নীলফামারীর দর্শকদের মাঠে নামছে। মালদ্বীপের সবচেয়ে সফল ক্লাবটির বিপক্ষে দেশের ফুটবলের নতুন শক্তি কিংসের ম্যাচটি যে উত্তেজনা ছড়াচ্ছে, তা বলার অপেক্ষা রাখে না। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক ফুটবলার আরিফ হোসেন মুনও ভরা গ্যালারির আশা করছেন এই ম্যাচে। কিংসের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলামও আশাবাদী শক্তিশালী দুই দলের এই ম্যাচটি উপভোগ্য হবে উত্তরবঙ্গের দর্শকদের কাছে। সাবেক ক্লাবের বিপক্ষে কিংসের কোচ ব্রুজনের জন্য এটা নতুন চ্যালেঞ্জ। জয়ের ব্যাপারে আশাবাদী এই স্প্যানিয়ার্ড, ‘এর আগের মালদ্বীপের এই ক্লাবটির কোচ ছিলাম আমি। ওদের এবারের দলটাও শক্তিশালী। দুই দলেই জাতীয় দলের খেলোয়াড় ও নামকরা বিদেশি খেলোয়াড় আছে, যারা সবাই অভিজ্ঞ। এর আগে আমি যেসব ক্লাবের কোচ ছিলাম তাদের হয়ে জিতেছি প্রায় সব ম্যাচেই। এবারের ম্যাচটি আমার জন্য নতুন চ্যালেঞ্জ। আশা করি এই ম্যাচেও আমরা জিতব।’

 



মন্তব্য