kalerkantho



মুখোমুখি প্রতিদিন

আমরা চ্যাম্পিয়ন হওয়ার মতোই খেলছি

২০ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



আমরা চ্যাম্পিয়ন হওয়ার মতোই খেলছি

আগের ম্যাচে বদলি নেমে চমৎকার এক গোলে নজর কেড়েছিল সাজেদা। কাল প্রথম একাদশে সুযোগ পেয়ে সেই সুযোগটাও কাজে লাগাল সে দারুণভাবে। লেবাননের বিপক্ষে ৮-০ ব্যবধানের জয়ে জোড়া গোল তার। ম্যাচের পর কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে এই পারফরম্যান্স নিয়েই কথা বলেছে সে

 

কালের কণ্ঠ স্পোর্টস : লেবানন ম্যাচটি কঠিন হবে বলেই ধরা হচ্ছিল, ৮-০ গোলের জয়ে তোমরাও কি কিছুটা অবাক?

সাজেদা : আমরাও একটু অবাক হয়েছি। আমাদের আশা ছিল ম্যাচটি জিতব। এত বড় ব্যবধানে জিতব ভাবিনি। ওদের যতটা শক্তিশালী ভেবেছিলাম মাঠে তা মনে হয়নি। আমরাই পুরো ম্যাচে দাপট দেখিয়েছি।

প্রশ্ন : আগের ম্যাচে তুমি বদলি নেমেছিলে, আজ খেললে শুরু থেকে, কেমন লেগেছে?

সাজেদা : কোচ আমাকে শুরু থেকে খেলার সুযোগ দিয়েছেন বলেই খেলতে পেরেছি। ছোটন স্যার নামার আগেই বলে দিয়েছিলেন, ‘তোমাকে আজ প্রথম একাদশে রাখলাম। শুরু থেকেই তাই তোমাকে ভালো খেলতে হবে।’ আমিও সেই চেষ্টা করেছি।

প্রশ্ন : হ্যাটট্রিক করতে পারলে উপলক্ষটা নিশ্চয় স্মরণীয় হতো?

সাজেদা : হ্যাটট্রিক করার চেষ্টা করেছি, পারিনি। বেশ কিছু সুযোগ নষ্ট হয়েছে। ক্যাম্পে ফেরার পর স্যাররা নিশ্চয় এই ভুলগুলো ধরিয়ে দেবেন। সামনের ম্যাচে চেষ্টা করব আরো ভালো করতে।

প্রশ্ন : শেষ দিকে ইলামনি তোমার শটটা ফিরিয়ে না দিলে তো হ্যাটট্রিক হয়েই যেত...

সাজেদা : ও এমনটা করায় আমিও অবাক হয়েছি। ম্যাচের পরও এটা ওকে বলেছি যে, ও তখন যদি বলটা না ধরত তাহলে ওটা গোলেই যেত। এখন আর কী করা যাবে তা নিয়ে।

প্রশ্ন : প্রথম একাদশে জায়গাটা ধরে রাখার ব্যাপারে এখন কতটা আত্মবিশ্বাসী?

সাজেদা : এই চেষ্টা তো আমার আগে থেকেই আছে। আজ প্রথম একাদশে খেলতে পেরে চেষ্টা করেছি কোচের পরিকল্পনামতো খেলতে। পরের ম্যাচেও সুযোগ পেলে আরো ভালো খেলতে চাই।

প্রশ্ন : আজ এই তীব্র রোদে খেলাটা কতটা কঠিন ছিল?

সাজেদা : এই সময়ে খেলা নিয়ে আমরা আসলে ম্যাচের আগে তেমন ভাবিনি। ভুটান থেকে ফেরার পর থেকেই আমরা নিয়মিত দুপুরবেলা অনুশীলন করেছি এই মাঠেই। তাই রোদ বা গরম নিয়ে আমাদের কিছু বলার নেই। আমরা চেষ্টা করেছি আমাদের স্বাভাবিক খেলাটা খেলতে।

প্রশ্ন : টানা দুই ম্যাচে বড় জয় পেলে, এখন কী মনে হচ্ছে, এই টুর্নামেন্টে চ্যাম্পিয়নের মতো খেলতে পারছ তোমরা?

সাজেদা : চ্যাম্পিয়ন হওয়ার জন্যই তো আমরা খেলছি। হ্যাঁ, এখনো পর্যন্ত আমরা সেভাবেই খেলতে পেরেছি মনে হয়। তবে সামনের ম্যাচগুলোতে এই দুই ম্যাচের ভুলত্রুটি কাটিয়ে আরো ভালো খেলতে হবে।



মন্তব্য