kalerkantho


শুরুতেই নেই লরি-আলি

ইউরোপিয়ান ফুটবল

১৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



শুরুতেই নেই লরি-আলি

উয়েফার নেশনস লিগ আর প্রীতি ম্যাচে জাতীয় দলের জার্সিতে খেলার পর আবারও ক্লাবের জার্সিতে ফিরছেন ইউরোপের ফুটবলাররা।

 

বিশ্বকাপের ডামাডোলের পর আগস্টে মাঠে গড়িয়েছিল ইউরোপের সব শীর্ষ দেশগুলোর ঘরোয়া ফুটবল লিগ। তিন থেকে চার রাউন্ডের খেলা হয়ে যাওয়ার পর মাঝখানে সাময়িক বিরতি, আন্তর্জাতিক ফুটবলের সপ্তাহের জন্য। উয়েফার নেশনস লিগ আর প্রীতি ম্যাচে জাতীয় দলের জার্সিতে খেলার পর আবারও ক্লাবের জার্সিতে ফিরছেন ইউরোপের ফুটবলাররা। আসছে সপ্তাহেই শুরু হবে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ। সেরা তারকারা তাই এই সপ্তাহান্তেই চাইবেন নিজেদের আবারও ক্লাবের জার্সিতে সড়গড় করে তুলতে।

আন্তর্জাতিক ফুটবলের সপ্তাহে দুটি ম্যাচ, হেরেছে স্পেনের কাছে আর জিতেছে সুইজারল্যান্ডের বিপক্ষে। তাতে সবচেয়ে বড় ক্ষতিটা হয়ে গেছে টটেটনহাম হটস্পারের। এই দুটি ম্যাচ খেলতে গিয়েই হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে ফিরেছেন ডেল্লে আলি, তাই লিভারপুলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটায় মুরিসিও পচেত্তিনো পাবেন না দলের নির্ভরযোগ্য এই মিডফিল্ডারকে। বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স দলের গোলরক্ষক হুগো লরি সম্প্রতি মদ খেয়ে গাড়ি চালানোর মামলায় সাজা পেয়েছেন, তবে এর চাইতেও বড় দুঃসংবাদ হচ্ছে তাঁর ঊরুর পেশির চোট। তাঁকেও লিভারপুলের বিপক্ষে একাদশে রাখার মতো সুস্থ মনে করছেন না পচেত্তিনো, ‘আলির ভাগ্যটা খারাপ, স্পেনের বিপক্ষে ম্যাচের শেষ ২০ মিনিটে সে চোটটা পেল। এই ম্যাচে (লিভারপুলের বিপক্ষে) তো তাকে পাচ্ছিই না, আশঙ্কা করছি ইন্টার মিলানের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচেও তার খেলা হবে না। অবশ্য সেটা খুব একটা বড় ব্যাপার নয়। হুগো লরির আরেকটি স্ক্যান করানো হবে, এরপর আমরা সিদ্ধান্ত নিতে পারব। আশা করছি সব ঠিক হয়ে যাবে আর ডেলের মতো তাকেও আমরা মাঠে খুব তাড়াতাড়িই ফিরে পাব।’ টটেনহাম টুইটারে জানিয়ে দিয়েছে, চোটের কারণে লিভারপুলের বিপক্ষে এই দুজন ছাড়াও ম্যাচে থাকবেন না হুয়ান ফয়ে ও মুসা সিসোকো।

লিভারপুলের মাথাব্যথা হয়ে উঠেছে গোলরক্ষক। লরিস ক্যারিয়াস থেকে অ্যালিসন বেকার, সবাই ভুল থেকে গোল খাওয়াচ্ছেন অলরেডদের। তাই অনেকটা বাধ্য হয়েই নতুন গোলরক্ষক কোচ খুঁজছে লিভারপুল। ইংল্যান্ড জাতীয় দলের সঙ্গে কাজ করা জ্যাক রবিনসনকেই ইয়ুর্গেন ক্লপের কোচিং স্টাফের সঙ্গে জুড়ে দেওয়ার জোরালো আভাস মিলেছে। লিগে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল, ৯ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহাম। শনিবার প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচটাই মার্সিসাইডের বাসিন্দাদের বিপক্ষে হোয়াইট হার্ট লেনের অধিবাসীদের। বিবিসি



মন্তব্য