kalerkantho


এখনো আটকে তামিম-রুবেল

১১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : আগের রাতেই দুবাই পৌঁছে যাওয়া বাংলাদেশ দল যখন কাল কঠোর অনুশীলনে ঘাম ঝরাচ্ছে, তখনো দেশে রয়ে যাওয়া তামিম ইকবাল ও রুবেল হোসেনের ভিসা জটিলতা কাটেনি। কখন কাটবে, সে নিশ্চয়তাও ছিল না গতকাল সন্ধ্যা পর্যন্ত। সোমবার সন্ধ্যায় দল দেশ ছেড়ে যাওয়ার সময় আশা করা হচ্ছিল পরদিনই চলে আসবে তাঁদের ভিসা। এলেই সন্ধ্যার ফ্লাইট ধরবেন তাঁরা। কিন্তু ভিসা প্রাপ্তির বিলম্বে এই দুই ক্রিকেটারের দুবাই যাত্রার সময় এখনো অনির্দিষ্টই রয়ে গেছে।

তামিম-রুবেলই শুধু নন, ভিসা বিড়ম্বনায় পড়তে হয়েছে জাতীয় দলের কোচিং স্টাফের একাধিক বিদেশি সদস্যকেও। এঁরা হলেন স্পিন বোলিং কোচ সুনীল যোশী এবং কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস আয়ার।

অবশ্য দলের ওপেনার এবং ফাস্ট বোলারের যাত্রা-বিলম্বেই উদ্বেগটা সবচেয়ে বেশি। ১৫ সেপ্টেম্বর এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার আগে কন্ডিশনের সঙ্গে ধাতস্থ হওয়ার জন্য তাঁরা দুজন যে সময় পাচ্ছেন বড্ড অল্প। তবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে ওয়ানডে দল এরই মধ্যে জোর প্রস্তুতি শুরু করে দিয়েছে। যুক্তরাষ্ট্র থেকে দলের আগেই দুবাইয়ে বাংলাদেশ শিবিরের ঠিকানা ইন্টার কন্টিনেন্টালে পৌঁছে গিয়েছিলেন সাকিব আল হাসান। তামিম-রুবেলকে ছাড়া পুরো দলই কাল অনুশীলন করেছে দুবাই স্পোর্টস সিটিতে আইসিসির গ্লোবাল ক্রিকেট একাডেমির মাঠে। সেখানে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু করে সন্ধ্যা সাড়ে ৭টা অবধি অনুশীলনে ঘাম ঝরিয়েছেন মাশরাফিরা।



মন্তব্য