kalerkantho


চোটগ্রস্ত তামিমের ব্যাকআপ মমিনুল

৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



চোটগ্রস্ত তামিমের ব্যাকআপ মমিনুল

ক্রীড়া প্রতিবেদক : সিঙ্গাপুরে গিয়েছিলেন ছেলেকে ডাক্তার দেখাতে। তবে গত রাতে ঢাকায় ফিরেছেন ব্যক্তিগত একটি দুঃসংবাদ নিয়ে। এশিয়া কাপের জন্য ফিল্ডিং প্র্যাকটিসের সময় আঙুলে চোট পেয়েছিলেন, সিঙ্গাপুরে এক্স-রের পর জেনেছেন বিষয়টি সামান্য নয়, চিড় ধরেছে হাড়ে। এর পরও শেষ চেষ্টা হিসেবে দুবাই নেওয়া হচ্ছে তাঁকে দলের সঙ্গে। তবে বিকল্প হিসেবে জুড়ে দেওয়া হয়েছে মমিনুল হককে, বাংলাদেশ স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে।

ঢাকায় এশিয়া কাপের প্রস্তুতিকালে হাতের অনামিকায় পাওয়া চোট শুরুতে সামান্যই মনে হয়েছিল। তবে চোটগ্রস্ত আঙুলের ফোলা কমেনি দেখে সিঙ্গাপুরে ব্যক্তিগত উদ্যোগে এক্স-রে করিয়েছেন তামিম। তাতেই আঙুলে চিড় ধরা পড়েছে বলে জানিয়েছে বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্র, ‘আমরা রিপোর্টটা দেখেছি, তবে এক্স-রে ফিল্ম দেখার পরই বুঝতে পারব চোট কতটা গুরুতর।’ সিঙ্গাপুরে চিকিৎসকের পরামর্শও নাকি টিম ম্যানেজমেন্টকে জানিয়েছেন তামিম। যার সারমর্ম হচ্ছে, এ ধরনের চোট সারতে দুই থেকে তিন সপ্তাহ বিশ্রাম জরুরি। তবে বিসিবির চিকিৎসকদের বিশ্বাস, এক সপ্তাহ আগে পাওয়া তামিমের চোট আরেকটি সপ্তাহ সময় পেলেই সেরে উঠবে। আর যদি সেরে না-ই ওঠে, তাহলে এশিয়া কাপ শুরুর আগে দুবাই থেকে ফেরত পাঠানো হবে তামিমকে।

টিম ম্যানেজমেন্ট বাঁহাতি ওপেনারের জন্য আরো বড় ঝুঁকি নিতেও প্রস্তুত। ব্যাটিংয়ে তামিম সমস্যা অনুভব না করলে তাঁকে খেলিয়ে প্রয়োজনে ফিল্ডিংয়ে আড়াল করে রাখা হবে। চোটের জায়গায় আবার বল লাগলে যে বড় সমস্যায় পড়তে হবে তামিমকে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এমন ঝুঁকি নেওয়ার পক্ষে সায় আছে তামিমেরও। অন্তত শেষ চেষ্টাটা করতে চান তিনি। এমন পরিস্থিতিতে গতকাল একটি অনুষ্ঠানে মমিনুল হককে ১৬তম সদস্য হিসেবে এশিয়া কাপে পাঠানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

 

 



মন্তব্য