kalerkantho


পাকিস্তান দল চমকে ভরা

৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



পাকিস্তান দল চমকে ভরা

অভিষেকের অপেক্ষায় থাকা মাসুদকে রাখা হয়েছে এশিয়া কাপের দলে। আরেক নবাগত শাহিন আফ্রিদি। কোচ মিকি আর্থারের বিশ্বাস, ৬ ফুট ৬ ইঞ্চি লম্বা ১৮ বছরের শাহিন হচ্ছেন পরবর্তী মিচেল স্টার্ক!

 

এশিয়া কাপের জন্য ঘোষণা করা ১৬ সদস্যের পাকিস্তান দলে আছে একাধিক চমক। চেনা মুখ ও অভিজ্ঞ ক্রিকেটারদের ছেঁটে ফেলে অপেক্ষাকৃত তরুণ ক্রিকেটারদের ওপরই ভরসা রেখেছেন নির্বাচকরা। একই সঙ্গে অধিনায়ক না হলেও শোয়েব মালিকের কাছ থেকে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকাই আশা করছেন তাঁরা, কারণ দলে সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার তো মালিকই।

উদ্বোধনী জুটিতে ফখর জামান এবং ইমাম উল হক জমে গেলেও নির্বাচকরা শান মাসুদকে রেখেছেন বিকল্প ভাবনায়। ‘লিস্ট এ’ ক্রিকেটে এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যানের সব শেষ ১০ ইনিংসে পাঁচটি হাফসেঞ্চুরি আর তিনটি সেঞ্চুরি। এক ডজন টেস্ট খেললেও ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা মাসুদকে রাখা হয়েছে এশিয়া কাপের দলে। আরেক নবাগত শাহিন আফ্রিদি। কোচ মিকি আর্থারের বিশ্বাস, ৬ ফুট ৬ ইঞ্চি লম্বা ১৮ বছরের শাহিন হচ্ছেন পরবর্তী মিচেল স্টার্ক! তিনটি টি-টোয়েন্টি খেলা শাহিনও ওয়ানডে অভিষেকের অপেক্ষায়। ফিটনেস টেস্টে উতরাতে না পেরে বাদ পড়েছেন ইমাদ ওয়াসিম। স্পিন বোলিং অলরাউন্ডার হিসেবে দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ নাওয়াজ। জিম্বাবুয়ে সফরে কোনো ম্যাচ না খেলেই দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ হাফিজ, আবার একই ভাগ্য নিয়ে টিকে গেছেন হারিস সোহেল। ১৬ সেপ্টেম্বর বাছাই পর্ব উতরে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের এশিয়া কাপ, ১৯ সেপ্টেম্বর মহাগুরুত্বপূর্ণ ম্যাচ ভারতের বিপক্ষে। ক্রিকইনফো

পাকিস্তান দল : ফখর জামান, ইমাম উল হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), হারিস সোহেল, আসিফ আলী, মোহাম্মদ নাওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলী, জুনাইদ খান, উসমান খান, শাহিন আফ্রিদি।



মন্তব্য