kalerkantho


গোল খেয়েই গাঝাড়া বার্সার

৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



গোল খেয়েই গাঝাড়া বার্সার

কেন যে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করতে গেল দেপোর্তিভো হুয়েস্কা! তা নিয়ে হয়তো হা-হুতাশ করছে ক্লাবের সবাই। বার্সেলোনার বিপক্ষে শুরুর ওই গোল যেন মৌচাকে ঢিল। পিছিয়ে পড়ে লা লিগায় ওঠা দলটিকে পরে কিভাবেই না হুল ফোটাল চ্যাম্পিয়নরা। ৮-২ গোলের বিস্ফোরক জয়ে রিয়াল মাদ্রিদের সমান ৯ পয়েন্ট হয়ে গেল বার্সার।

এর্নেস্তো ভালভেরদের দলের জয়ে জোড়া গোল লিওনেল মেসির। ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত সময়ে যে পেনাল্টি পায় দল, তাতে হ্যাটট্রিক করার সুযোগও এসেছিল। কিন্তু পেনাল্টি শট নিতে দেন লুইস সুয়ারেসকে। তাতে জোড়া গোল হয় উরুগুইয়ান ফরোয়ার্ডেরও। বাকি গোলগুলো উসমান দেম্বেলে, ইভান রাকিটিচ, ইহোর্দি আলবা ও হোর্হে পুলিদোর আত্মঘাতী। ২-৩ গোলে পিছিয়ে প্রথমার্ধ শেষ করা হুয়েস্কা এত বড় পরাজয়ের কথা তখন নিশ্চয়ই ভাবতে পারেনি।

বার্সা কোচ ভালভেরদে ম্যাচের ফলে খুশি হলেও দুই গোল হজম করা নিয়ে বিরক্তও, ‘আমরা প্রচুর আক্রমণ করেছি। ভালো খেলা এবং সুযোগ তৈরির কারণেই করতে পেরেছি আট গোল। প্রথমে গোল হজম করার পরও ধৈর্য নিয়ে খেলে আমরা ম্যাচের ফল আনতে পেরেছি নিজেদের পক্ষে। তবে দুই গোল খাওয়ায় আমি মোটেই খুশি না। এটি অপ্রত্যাশিত।’

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দুই হারে বড্ড চাপে ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। পরশু রোমেলু লুকাকুর জোড়া গোলে বার্নলিকে ২-০ ব্যবধানে হারিয়ে একটু হাঁফ ছাড়তে পারছেন তিনি। ম্যাচের আগে ক্লাব সমর্থকরা নিজেদের অর্থ খরচ করে এক বিমান ওড়ায় স্টেডিয়ামের আকাশে; যেখানে ব্যানারে লেখা, ‘এড উডওয়ার্ড : ব্যর্থতার বিশেষজ্ঞ’। ক্লাবের নির্বাহী ভাইস চেয়ারম্যানকে কাঠগড়ায় দাঁড় করিয়ে সমর্থকদের কোচের পাশে দাঁড়ানোর ঘোষণা তাতে। মরিনহো অবশ্য এটিকে বড় ইস্যু করছেন না; বরং ম্যাচ শেষে কৌতূহল ছড়ানো প্রতিক্রিয়া তাঁর, ‘আমি আকাশের দিকে তাকাই না, যদি না তাঁর (সৃষ্টিকর্তা) কাছে সাহায্যের প্রয়োজন হয়। প্লেনটি তাই দেখিনি। আজ বিকেলে তো এড উডওয়ার্ড ২-০ গোলে জিতল।’ ওদিকে টানা তিন জয়ের পর ওয়াটফোর্ডের কাছে ১-২ গোলে হেরে গেছে টটেনহাম। তাতে ম্যানচেস্টার সিটি ও চেলসির মতো লিগের প্রথম চার ম্যাচেই জিতল ওয়াটফোর্ড।

ইতালিয়ান সিরি ‘এ’-তে অঘটনের শিকার হয়েছে নাপোলি। সাম্পদোরিয়ার কাছে ০-৩ গোলে হেরে গেছে তারা। আর ফ্রেঞ্চ লিগ ওয়ানে মার্সেই ৩-২ গোলে হারিয়েছে মোনাকোকে। এএফপি, মার্কা

 



মন্তব্য