kalerkantho


আগুয়েরোর হ্যাটট্রিক, ম্যানসিটির গোলেৎসব

ম্যানইউর হার

২০ আগস্ট, ২০১৮ ০০:০০



আগুয়েরোর হ্যাটট্রিক, ম্যানসিটির গোলেৎসব

মানচিত্রে আর্জেন্টিনা ও ব্রাজিল যতটা কাছাকাছি, ম্যানচেস্টার সিটিতে সের্হিও আগুয়েরো আর গ্যাব্রিয়েল জেসুস এর চেয়েও বেশি কাছাকাছি! হাডার্সফিল্ডের বিপক্ষে পেপ গার্দিওলার ৩-১-৪-২ ছকে দুই ফরোয়ার্ড আগুয়েরো আর জেসুস। আর্জেন্টিনার হতাশার বিশ্বকাপে খানিকটা আলোকিত আগুয়েরো, এ বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ও শেষ গোলটা এসেছে তাঁর পা থেকেই। জেসুসের সেই সৌভাগ্যও হয়নি, ব্রাজিলের সেন্টার ফরোয়ার্ড বিশ্বকাপে কোনো গোল করতে পারেননি! দাভিদ সিলভার দিনকালও ভালো যায়নি বিশ্বকাপে, গোল মিসের মহড়া ভালোই দেখিয়েছেন। তবে রাশিয়ার সেসব দিন এখন অতীত, ক্লাবের জার্সিটা গায়ে তুলেই তারা বদলে গেছেন সিংহশাবকে। পেয়েছেন গোলের দেখা। হাডার্সফিল্ডের বিপক্ষে রীতিমতো গোলোৎসব ম্যানচেস্টার সিটির। আধাডজন গোল তারা দিয়েছে হাডার্সফিল্ডের জালে। হ্যাটট্রিক করেছেন আগুয়েরো। ম্যানসিটি ৬-১ গোলের বিশাল জয় পেলেও তাদের প্রতিবেশি ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য রাতটি ছিল চরম হতাশার। ব্রাইটনের মাঠে ৩-২ গোলে হেরেই যে গেছে হোসে মরিনহোর দল। প্রথমার্ধের ২৫-২৭ এই দুই মিনিটের ব্যবধানে দুই গোল হজম করে রেড ডেভিলরা। ৩৪ মিনিটে ব্যবধান কমান রোমেলু লুকাকু। বিরতির আগেই পেনালটি থেকে লক্ষ্যভেদ করে ব্রাইটনকে আবার দুই গোলে এগিয়ে দেন (৩-১)  গ্রস। শেষদিকে পল পগবা পেনাল্টি থেকে গোল করলে ব্যবধান হয় ৩-২।

আগের রাতে মৌসুমের প্রথম বড় ম্যাচ চেলসি-আর্সেনালও হয়েছে জমজমাট, ৩-২ গোলে শেষ পর্যন্ত জিতেছে চেলসিই। ফ্রেঞ্চ লিগে কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলের সঙ্গে নেইমারের গোলে প্যারিস সেন্ত জার্মেই ৩-১ গোলে হারিয়েছে গ্যাগোকে। সিরি এ-তে নাপোলি ২-১ গোলে হারিয়েছে লািসওকে।

ম্যাচের ২৫ মিনিটে প্রথম গোলটা আগুয়েরোর, মিনিট ছয়েক পর গোল করেন জেসুস। ৩৫ মিনিটে আরেক গোল আগুয়েরোর, এরপর ৪৮ মিনিটে দাভিদ সিলভার গোলের পর ৭৫ মিনিটে আগুয়েরোর হ্যাটট্রিক পূর্ণ করা গোল। সিটিজেনদের হয়ে এটা আগুয়েরোর ১৩তম হ্যাটট্রিক। ম্যানসিটির ফরোয়ার্ডদের গোলোৎসবের সঙ্গে যোগ হয়েছে ৮৪ মিনিটে টেরেন্স কঙ্গোলোর করা আত্মঘাতী গোল। ৪৩ মিনিটে হাডার্সফিল্ডের একমাত্র গোলটি করেছিলেন জন-গোরেনেক স্ট্যাংকোভিচ। লিগে দুই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি, তাদের শীর্ষস্থানটা সুসংহত করছে +৭ গোল ব্যবধান।

ইতালিয়ান সিরি এ-তে, ক্রিস্তিয়ানো রোনালদোর জুভেন্টাসে অভিষেক হয়েছে জয়ে, তবে গোলের দেখা পাননি পর্তুগিজ যুবরাজ। বরং তাঁর দলের জয়টাই এসেছে কষ্টেসৃষ্টে। ৯৩ মিনিটে ফেদেরিকো বের্নাদেশিচির গোলে ৩-২ গোলে জিতেছে জুভেন্টাস। লোরেনজো ইনসিগনে আর আর্কাদুইশজ মিলিকের গোলে নাপোলি ২-১ গোলে হারিয়েছে লািসওকে, চিরো ইম্মোবিলে করেছেন লািসওর একমাত্র গোলটি। স্কাই, বিবিসি



মন্তব্য