kalerkantho


বার্সেলোনা ছাড়ার কারণ জানালেন মিনা

১১ আগস্ট, ২০১৮ ০০:০০



বার্সেলোনা ছাড়ার কারণ জানালেন মিনা

বার্সার জন্য লাভেরই হয়েছে মিনার চুক্তি। জানুয়ারিতে পালেমরাইস থেকে মাত্র ১০ মিলিয়ন পাউন্ডে তাঁকে কিনেছিল কাতালনরা। সাত মাস না যেতে বিক্রি করল ২৮.৫ মিলিয়ন পাউন্ডে। তবে ‘বাই-ব্যাক’ একটা ধারাও থাকছে। বার্সা চাইলে আবারও কিনতে পারবে মিনাকে। সে ক্ষেত্রে গুনতে হবে ৫৪ মিলিয়ন পাউন্ড। বিশ্বকাপের তিন গোলে দামটা কোথায় গিয়ে ঠেকেছে মিনার!

 

 

ডিফেন্ডার হয়েও বিশ্বকাপে তিন গোল। ইয়েরি মিনার কদর বাড়ছিল তাই। বার্সেলোনায় মানিয়ে নিতে না পারা এই কলম্বিয়ানের জন্য মোটা অঙ্কের প্রস্তাব দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ মুহূর্তে ভেস্তে যায় সেটা। ম্যানইউতে না হলেও প্রিমিয়ার লিগে তাদের প্রতিদ্বন্দ্বী এভারটনে নাম লেখালেন মিনা। তাঁর সঙ্গে ধারে বার্সেলোনা থেকে এভারটনে চলে এসেছেন আন্দ্রে গোমেসও।

বার্সার জন্য লাভেরই হয়েছে মিনার চুক্তি। জানুয়ারিতে পালেমরাইস থেকে মাত্র ১০ মিলিয়ন পাউন্ডে তাঁকে কিনেছিল কাতালনরা। সাত মাস না যেতে বিক্রি করল ২৮.৫ মিলিয়ন পাউন্ডে। তবে ‘বাই-ব্যাক’ একটা ধারাও থাকছে। বার্সা চাইলে আবারও কিনতে পারবে মিনাকে। সে ক্ষেত্রে গুনতে হবে ৫৪ মিলিয়ন পাউন্ড। বিশ্বকাপের তিন গোলে দামটা কোথায় গিয়ে ঠেকেছে মিনার! বার্সেলোনা ছেড়ে এভারটনে আসার কারণ হিসেবে নতুন চ্যালেঞ্জের কথা জানালেন মিনা। এভারটনকে শিরোপার জন্য লড়াই করা দল বানাতে নিজেকে উজাড় করে দিতে চাইলেন তিনি, ‘এভারটন একটা কিছু পাওয়ার চ্যালেঞ্জ নিয়েছে, এটা গুরুত্বপূর্ণ। আর এ জন্যই আমি এখানে। প্রিমিয়ার লিগের খেলা দেখি অনেক দিন ধরে। এই লিগ বিশ্বের সেরা আমার কাছে। আমার জন্য দারুণ সুযোগ। নিজেকে প্রমাণ করতে চাই এখানে।’

আন্দ্রে গোমেসের বার্সা ছাড়ার গুঞ্জন ছিল অনেক দিন ধরে। পল পগবাকে পেতে মিনার সঙ্গে গোমেস ম্যানইউকে দেওয়ার প্রস্তাব পাঠায় কাতালনরা। তাতে কাজ হয়নি। শেষ পর্যন্ত এক মৌসুমের জন্য ধারে এভারটনে গোমেস । এ জন্য দুই মিলিয়ন পাউন্ডের মতো পাবে বার্সা। গোমেসের বেতন দেবে অবশ্য এভারটনই।

এদিকে রিয়াল মাদ্রিদ ছেড়ে মাতেও কোভাচিচ এখন চেলসিতে। তাঁর জায়গা পূরণে দুজনকে ‘টার্গেট’ করেছে রিয়াল। লািসওর মিলানোভিচ সাভিচ। আরেকজন বায়ার্ন মিউনিখের থিয়াগো আলকান্তারা। স্প্যানিশ দৈনিক ‘এএস’ জানিয়েছে, থিয়াগোর সঙ্গে প্রাথমিক কথা হয়ে গেছে রিয়ালের। তিনি রিয়ালে আসতে রাজি। এখন বায়ার্ন ছাড়লেই হয়। ক্রিস্তিয়ানো রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়ার পর থেকে গুঞ্জন মার্সেলোকে চান এই পর্তুগিজ। ইতালিয়ান ‘তুতো স্পোর্ত’ জানিয়েছে, মার্সেলোও নাকি জুভেন্টাসে জুটি বাঁধতে চান রোনালদোর সঙ্গে! এই ব্রাজিলিয়ানকে ছাড়বে কি রিয়াল?

ইংলিশ ট্রান্সফার ডেডলাইন শেষ হলেও পল পগবাকে নিয়ে ভয় কাটছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। কারণ ইংলিশ ক্লাবগুলো এখন খেলোয়াড় কিনতে না পারলেও ধারে আনতে পারবে যে কাউকে। তেমনি ছাড়তেও পারে খেলোয়াড়দের। তবে পগবাকে কোনভাবে ছাড়তে চান না হোসে মরিনহো। তাঁর সঙ্গে শীতল সম্পর্কের গুজবও উড়িয়ে দিলেন মরিনহো, ‘ও ক্লাবে ফিরে এসেছে। পগবাকে খুশি আর গর্বিত মনে হলো যে কাজ করতে মুখিয়ে।’ বাড়তি কিছু লাভের আশায় পগবার এজেন্ট নাকি চাইছেন তাঁকে বার্সায় নিয়ে যেতে। শেষ পর্যন্ত এই ফরাসিকে আটকাতে পারবে তো ম্যানইউ? মার্কা



মন্তব্য