kalerkantho


মেসিই বার্সার অধিনায়ক

মেসিকে নতুন অধিনায়ক ঘোষণা করে ‘অধিনায়কত্ব গ্রুপ’-এর বাকি তিনজনের নামও কাল জানিয়েছে বার্সা।

১১ আগস্ট, ২০১৮ ০০:০০



মেসিই বার্সার অধিনায়ক

এর্নেস্তো ভালভেরদেকে যে অনেক নির্ঘুম রাত কাটাতে হয়েছে, তা নয়। সিদ্ধান্তটি বরং ছিল সহজ, অনুমেয় ও প্রত্যাশিত। আন্দ্রেস ইনিয়েস্তা বার্সেলোনা ছাড়ার পর নতুন অধিনায়ক হওয়ার দৌড়ে লিওনেল মেসি ছাড়া আর ছিলেনই বা কে! কাল এই আর্জেন্টাইনকে ক্লাব অধিনায়ক হিসেবে বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে, এই যা!

২০১৫ সাল পর্যন্ত জাভি এর্নান্দেস ছিলেন অধিনায়ক। তিনি বার্সেলোনা ছাড়ার পর আর্মব্যান্ড ওঠে ইনিয়েস্তার হাতে; তখন থেকেই ‘দ্বিতীয় অধিনায়ক’ মেসি। আর গেল মৌসুম শেষে ইনিয়েস্তা জাপানি ক্লাব ভিসেল কোবেতে যোগ দেওয়ার পর নতুন অধিনায়কের প্রয়োজন পড়ে বার্সার। পুরো ক্যারিয়ার এ ক্লাবে কাটিয়ে দেওয়া মেসির বিকল্প এখানে ছিল না। ইনিয়েস্তার বিশ্রাম বা ইনজুরিতে বহুবার ক্লাবের আর্মব্যান্ড উঠেছে তাঁর হাতে, এ মৌসুম থেকে যা উঠছে স্থায়ীভাবে।

মেসিকে নতুন অধিনায়ক ঘোষণা করে ‘অধিনায়কত্ব গ্রুপ’-এর বাকি তিনজনের নামও কাল জানিয়েছে বার্সা। ক্রমানুযায়ী সের্হিয়ো বুশকেত্জ, জেরার্দ পিকে ও সের্হি রবের্তো থাকছেন পরের তিন পজিশনে। মেসি-বুশকেত্জ আগে থেকেই ছিলেন এ চতুষ্টয়ে, তাঁদের ক্রমোন্নতি হয়েছে এবার। আর নতুন করে যোগ হয়েছেন পিকে ও রবের্তো। ইনিয়েস্তার পাশাপাশি হাভিয়ের মাসচেরানো ক্লাব ছাড়ায় অধিনায়কত্ব গ্রুপের ওই দুই জায়গা খালি হয়েছিল। তাতে ২০১৪-১৫ মৌসুমের পর এই প্রথম বার্সেলোনার চার অধিনায়কের সবার শিকড় তাঁদের বিখ্যাত ‘লা মেসিয়া’ একাডেমি। গোল ডটকম



মন্তব্য