kalerkantho


মেসাইমিরের সঙ্গে ড্র করে ফিরছে বাংলাদেশ

২০ জুলাই, ২০১৮ ০০:০০



মেসাইমিরের সঙ্গে ড্র করে ফিরছে বাংলাদেশ

২৬ মিনিটে কাতার স্টারস লিগের দলটি এগিয়ে যায় আল হাবিবের গোলে। ৮১ মিনিটে বাংলাদেশ ম্যাচে ফেরে সাখাওয়াত হোসেনের গোলে।

 

 

ক্রীড়া প্রতিবেদক : মেসাইমির ফুটবল ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করে শেষ হয়েছে বাংলাদেশ ফুটবল দলের কাতার ট্রেনিং ক্যাম্প। প্রায় দুই সপ্তাহের ট্রেনিং ক্যাম্প শেষ করে গতকাল জেমি ডের দল বাংলাদেশের বিমান ধরেছে।

এটাকে বাংলাদেশ জাতীয় ফুটবল দল বলা যাবে না। এ মাসের গোড়ার দিকে দল প্রক্রিয়া শুরু হয়েছে নতুন ইংলিশ কোচ জেমি ডের অধীনে। তারই অংশ হিসেবে ফুটবলারদের পাঠানো হয়েছিল কাতারে, প্রচণ্ড গরমের মধ্যে সেখানে ট্রেনিং হয়েছে নতুন ফুটবল কোচের তত্ত্বাবধানে। গত পরশু রাতে প্রীতি ম্যাচে তারা ১-১ গোলে ড্র করেছে মেসাইমির ফুটবল ক্লাবের সঙ্গে। ২৬ মিনিটে কাতার স্টারস লিগের দলটি এগিয়ে যায় আল হাবিবের গোলে। অনেক সুযোগ নষ্ট করে শেষমেশ ৮১ মিনিটে বাংলাদেশ ম্যাচে ফেরে সাখাওয়াত হোসেনের গোলে। কোচ জেমি ডে খেলোয়াড়দের পারফরম্যান্স দেখে সন্তোষ প্রকাশ করলেও দলের ম্যানেজার সত্যজিৎ দাস রূপু খুশি হতে পারছেন না, ‘আমাদের খেলোয়াড়রা এত সুযোগ নষ্ট করেছে, নইলে ম্যাচটি আমরা জিততেও পারতাম।’ দেশে ফেরার কিছুদিন পর মামুনুল-সাখাওয়াতরা যাবেন দক্ষিণ কোরিয়ায়, সেখানে আরেক দফা ট্রেনিং ক্যাম্পের পাশাপাশি হবে প্রস্তুতি ম্যাচ।

এই ক্যাম্পের উদ্দেশ্য দুটি দল গঠন—যুব দল ও মূল জাতীয় দল। আগামী মাসে অনূর্ধ্ব-২৩ দল যাবে ইন্দোনেশিয়ার জাকার্তায় এশিয়ান গেমসে অংশ নিতে। এই দলে অবশ্য তিনজন সিনিয়র ফুটবলার নেওয়ার সুযোগ আছে। আর জাতীয় দল সেপ্টেম্বরে ঢাকার মাঠে খেলবে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। টানা তিনবার গ্রুপ থেকে বিদায় নেওয়া বাংলাদেশের সামনে সেমিতে ওঠার বড় চ্যালেঞ্জ।



মন্তব্য