kalerkantho


ইকার্দিকে ছাড়াই আর্জেন্টিনার চূড়ান্ত দল

২২ মে, ২০১৮ ০০:০০



ইকার্দিকে ছাড়াই আর্জেন্টিনার চূড়ান্ত দল

খবরটা আগেই জানিয়েছিল আর্জেন্টাইন সংবাদপত্র ‘ওলে’। বিশ্বকাপের চূড়ান্ত দলে নাকি হোর্হে সাম্পাওলি রাখেননি মাউরো ইকার্দিকে। সে সঙ্গে পুরো ২৩ দলের নামও জানিয়ে দিয়েছিল তারা। সত্যি হলো সেটাই। হুবহু মিলে গেল ‘ওলে’র দেওয়া দল। সেই দলে বিস্ময়করভাবেই নেই ইন্টার মিলান মাতানো ইকার্দি।

ইতালিয়ান সিরি ‘এ’তে সদ্য সমাপ্ত মৌসুমের সর্বোচ্চ গোলদাতা ইকার্দি। ইন্টার মিলানের হয়ে গত চার মৌসুমে তাঁর গোলসংখ্যা সমীহ করার মতো—২৭, ১৬, ২৬, ২৯। কিন্তু এ সময়ে আর্জেন্টিনা দলের জার্সি গায়ে উঠেছে মোটে চারবার। তাতে আবার কোনো গোল নেই এই ফরোয়ার্ডের। তবু যখন কোচ হোর্হে সাম্পাওলির ৩৫ সদস্যের প্রাথমিক দলে জায়গা করে নিয়েছিলেন, চূড়ান্ত দলেও ইকার্দি থাকবেন বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু তা হলো না। অনিশ্চয়তায় ছিলেন ইতালিয়ান লিগের আরেক ফরোয়ার্ড পাউলো দিবালা। কারণ লিওনেল মেসির সঙ্গে জুটিটা জমে না তাঁর। তার পরও জুভেন্টাসের ডাবল জয়ের অন্যতম এই নায়ককে রেখেছেন সাম্পাওলি। নিজের দল নিয়ে এই কোচ জানিয়েছেন, ‘এখানে অনেক প্রতিশ্রুতিশীল তরুণ আছে। অভিজ্ঞরা তাদের কী শিক্ষা দিতে পারে গুরুত্বপূর্ণ হবে সেটা।’

আর্জেন্টিনার বিশ্বকাপ দলে সেন্টার ফরোয়ার্ড মাত্র দুজন। সের্হিয়ো আগুয়েরোর সঙ্গে থাকছেন গনসালো হিগুয়াইন। আগুয়েরোর বিশ্বকাপে কোনো গোল নেই। আর হিগুয়াইন বড় টুর্নামেন্টে বরাবরই ব্যর্থ। রাশিয়ায় সফল হতে নিজেদের ব্যর্থতা পেছনে ফেলতে হবে এই দুজনকে।

আর্জেন্টিনা এবারের বিশ্বকাপে রয়েছে গ্রুপ ‘ডি’তে। ইউরোপের দুই দেশ আইসল্যান্ড, ক্রোয়েশিয়ার সঙ্গে খেলতে হবে আফ্রিকার নাইজেরিয়ার সঙ্গেও। ১৬ জুন তাদের প্রথম ম্যাচ আইসল্যান্ডের বিপক্ষে। এএফপি

গোলরক্ষক : সের্হিয়ো রোমেরো, উইলি কাবাইয়েরো, ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার : গাব্রিয়েল মেরকাদো, ফেদেরিকো ফাসিও, নিকোলাস ওতামেন্দি, ক্রিস্তিয়ান আনসালদি, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস রোহো।

মিডফিল্ডার : এভার বানেগা, হাভিয়ের মাসচেরানো, এদুয়ার্দো সালভিও, লুকাস বিলিয়া, আনহেল দি মারিয়া, হিও লো সেলসো, মানুয়েল লানসিনি, মাক্সি মেসা, মার্কোস আকুনা।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সের্হিয়ো আগুয়েরো, গনসালো হিগুয়াইন, ক্রিস্তিয়ান পাভন, পাউলো দিবালা।



মন্তব্য