kalerkantho



মুখোমুখি প্রতিদিন

সেমিফাইনালে আরো ভালো খেলতে হবে আমাদের

এশিয়ান সেন্ট্রাল ভলিবলে গতবারের শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল মাসুদ হোসেনের। এবারের দলেও হরশিত বিশ্বাসের পাশে তাঁর উপস্থিতিও গুরুত্বপূর্ণ। স্ম্যাশ, ব্লকে সমান কার্যকরী তাঁর হাত। কাল মালদ্বীপের বিপক্ষে জয়ের পর কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে এই মাসুদ জানিয়েছেন তাঁর পারফরম্যান্স ও অনুভূতির কথা

২৪ এপ্রিল, ২০১৮ ০০:০০



সেমিফাইনালে আরো ভালো খেলতে হবে আমাদের

কালের কণ্ঠ : সেরা ব্লকার বা স্পাইকারের কোনো পুরস্কারই আপনি পেলেন না, কিন্তু পেতে পারতেন...

মাসুদ হোসেন : হয়তো গত ম্যাচেও তা-ই হয়েছে। আমার পুরস্কার জেতা হয়নি। আর এটা গুরুত্বপূর্ণও না। দলকে জেতানোটাই আসল। সেরা খেলোয়াড়দের পুরস্কার দেওয়ার ক্ষেত্রে অনেক চিন্তা কাজ করে, সেটা হয়তো দলের ভালোর জন্যই।

প্রশ্ন : আজকের ম্যাচের আগে কেমন পরিকল্পনা ছিল আপনাদের?

মাসুদ : আমরা কোচের পরিকল্পনা অনুযায়ীই খেলেছি। ম্যাচের আগে উনি বলে দিয়েছিলেন মালদ্বীপের ১২, ১৪ এবং পেছনের ১১ নম্বর খেলোয়াড়ই ওদের মূল। ওদের যদি ব্লক করে আমরা থামাতে পারি তাহলেই ম্যাচ আমাদের পক্ষে থাকবে। আরো বলেছিলেন মালদ্বীপের ব্লক লাইন তত ভালো না। ওদের কুইক অ্যাটাকার আমাদের চেয়ে বেশ কুইক। তাই পয়েন্ট আনার জন্য আমাদেরই প্রথম অ্যাটাক করতে হবে, সেটাই আমরা করেছি।

প্রশ্ন : প্রথম দুই সেট তো অনেক সহজেই জিতেছিলেন, তৃতীয় সেটে এসে মালদ্বীপ এত সুযোগ পেল কিভাবে?

মাসুদ : তৃতীয় সেটে আমাদের রিসিভ অনেক খারাপ হয়েছে। সে কারণেই ওরা আমাদের সঙ্গে লড়াইয়ে ফিরতে পেরেছে। যেকোনো দলের সার্ভিস আর রিসিভ যদি ভালো হয়, তারা অনেকটা এগিয়ে যায়। কারণ রিসিভ ভালো না হলে অ্যাটাক ভালো হয় না। সে ক্ষেত্রে অনেক সমস্যা হয়ে যায়।

প্রশ্ন : মনে হয়েছিল কি ম্যাচটি চতুর্থ সেটে গড়াতে যাচ্ছে?

মাসুদ : না, মনে হয়নি। আমাদের আত্মবিশ্বাস ছিল যে ২৫-এর আগেই ওদের আমরা ধরে ফেলব। সেটা আমরা পেরেছি। এই ম্যাচে আমাদের ৩-০তে জেতার লক্ষ্যই ছিল। আমরা নেপালের বিপক্ষে জিতেছি, মালদ্বীপ আবার ওদের কাছে হেরেছে। এই ম্যাচে তাই ৩-০তে না জিততে পারলে আমরা তৃপ্তি পেতাম না।

প্রশ্ন : আপনারা তো এখন গ্রুপ চ্যাম্পিয়ন হলেন সেমিফাইনালে কিরগিজস্তান অথবা উজবেকিস্তানের বিপক্ষে খেলতে হবে...

মাসুদ : ওই গ্রুপের প্রতিটা দলই ভালো। ওরা নিয়মিত আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলে। ওরা আমাদের চেয়ে বেশ এগিয়ে সেদিক থেকে। তবে আমাদের ব্লকলাইন অনেক ভালো। এই ব্লক যদি ভালো হয় ইনশাআল্লাহ আমরা ওদের বিপক্ষে লড়াই করে জিততে পারব।

প্রশ্ন : এই দুই ম্যাচে কতটা উন্নতি করলেন আপনারা?

মাসুদ : সেমিফাইনালে অবশ্যই আমাদের আরো ভালো করতে হবে। আমাদের রিসিভিংয়ে এখনো ঘাটতি আছে, সেটা কাটিয়ে উঠতে হবে।



মন্তব্য