kalerkantho


মুখোমুখি প্রতিদিন

ব্যাটিং পজিশন নিয়ে অভিযোগ আছে আমার

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরপরই বাংলাদেশ ক্রিকেট লিগে সেঞ্চুরি করে এখন আলোচনায় মোসাদ্দেক হোসেন। কাল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অবশ্য চুক্তি থেকে বাদ পড়া নয়, ঘরোয়া ক্রিকেটে তাঁর ব্যাটিং পজিশন নিয়েই অভিযোগটা বেশি করলেন প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের এই ব্যাটসম্যান

২৩ এপ্রিল, ২০১৮ ০০:০০



ব্যাটিং পজিশন নিয়ে অভিযোগ আছে আমার

প্রশ্ন : চুক্তি থেকে বাদ পড়া কতটা হতাশাজনক?

মোসাদ্দেক হোসেন : হতাশাজনক তো অবশ্যই। তাই বলে আমি এটাও মনে করি না যে চুক্তিতে থাকাই সব কিছু। পারফরম্যান্স হয়তো ভালো ছিল না, তাই বাদ পড়েছি। এখন আমার চিন্তা হলো ভালো পারফরম করে চুক্তিতে আবার জায়গাটা ফিরে পাওয়া।

প্রশ্ন : চোখের সমস্যার আগে-পরে জাতীয় দলের হয়ে কিছু পারফরম্যান্স তো আপনার আছে। সে জন্য চুক্তিতে থাকার আশা করেননি?

মোসাদ্দেক : আসলে আমি যদি ম্যাচই না খেলি, তাহলে কিভাবে চুক্তিতে থাকার চিন্তা করব?

প্রশ্ন : ঘরোয়া ক্রিকেটে এখন আপনি অনেক পরে ব্যাটিং করতে নামছেন। কেন?

মোসাদ্দেক : এই জায়গাতে আমার অভিযোগ আছে। আমি জাতীয় দলে যে জায়গায় খেলি, সেটা হয়তো ঠিক আছে। কারণ বাংলাদেশ দলে ওপরের দিকে যাঁরা খেলেন, তাঁদের নিয়ে বলার কিছু নেই। কিন্তু তার মানে এই নয় যে ঘরোয়া ক্রিকেটেও আমি সাত কিংবা আট নম্বরে খেলব। এই জায়গায় আমার অভিযোগ আছে। আমি আশা করব টিম ম্যানেজমেন্ট বিষয়টি দেখবে। সরাসরি হয়তো আমি কাউকে কিছু বলতে পারব না। আমি আশা করব নির্বাচকরা এদিকটায় খেয়াল রাখবেন।

প্রশ্ন : ফিটনেস নিয়ে আপনার আরো মনোযোগী হওয়ার সুযোগ আছে কি না?

মোসাদ্দেক : আগের ছয় মাসে এই জায়গায় কোনো ঘাটতি ছিল না। তবে এটা বলতে দ্বিধা নেই যে শেষ ছয় মাসে আমি কোনো কিছুই করিনি। ডাক্তারের বারণ ছিল অনেক কিছু। এই ঘাটতিটা পুষিয়ে নিতে সময় লাগবে, এটা স্বাভাবিক। যদি জাতীয় দলের অনুশীলন শিবিরে থাকি, স্কিলের সঙ্গে ফিটনেস নিয়েও কাজ করব। যে গ্যাপ পড়েছে, সেটা পূরণ করব।

প্রশ্ন : ভালো পারফরম করলে বছরের মাঝামাঝি সময়েও চুক্তিতে ঢোকার সুযোগও রাখা হয়েছে।

মোসাদ্দেক : সবচেয়ে বড় কথা হলো আমি যেখানে খেলছি,  নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করছি। আমি ভালো করতে পারলে অনেক কিছুই সহজ হয়ে যাবে।

প্রশ্ন : ঘরোয়া ক্রিকেট, বিশেষ করে প্রিমিয়ার লিগে আপনার পারফরম্যান্স সন্তোষজনক ছিল না।

মোসাদ্দেক : আগে যে বছর আবাহনী চ্যাম্পিয়ন হলো, আমি ছয়-সাতে নেমে অনেক অবদান রেখেছি। এবার সেটা পারিনি। তবে খেয়াল করলে দেখবেন, এবার বেশ কয়েকটি ম্যাচে আমি ব্যাটিংই করার সুযোগ পেয়েছি চার-পাঁচ ওভার। আমরা তো ক্রিস গেইলও না, আন্দ্রে রাসেলও না যে চাইলেই নেমে ছক্কা মারব। আমাদের শরীর ওই রকম নয়। পরিস্থিতি এমন ছিল যে  নেমেই মারতে হতো।



মন্তব্য