kalerkantho


মুখোমুখি প্রতিদিন

এ অবস্থার জন্য আমরাই দায়ী

বেশ কয়েকটি আসর ধরেই দল গঠনে অতটা মনোযোগী মনে হয়নি মোহামেডান ক্লাবকে। এবারের দল গঠনেও এর ব্যত্যয় ঘটেনি। বরং দলবদলের শুরু থেকেই সংশয় ছিল শিরোপার শেষ ল্যাপ, সুপার লিগে উঠতে পারবে তো ঐতিহ্যবাহী ক্লাবটি? শেষমেশ পারেনি। প্রথমবারের মতো এ ব্যর্থতার কারণ আর হতাশার কথা গতকাল শুনিয়েছেন দলটির অভিজ্ঞ ব্যাটসম্যান রকিবুল হাসান

২১ মার্চ, ২০১৮ ০০:০০



এ অবস্থার জন্য আমরাই দায়ী

কালের কণ্ঠ স্পোর্টস : লিগ তো শেষ হয়ে গেল! অন্যরা খেলবে আর আপনারা শুধু তাকিয়ে দেখবেন ভাবলে কেমন লাগছে?

রকিবুল হাসান : খারাপ তো লাগছেই। অন্যরা খেলবে আর আমরা বসে থাকব, এটা তো ভালো লাগার মতো ব্যাপার নয়। এর চেয়েও বেশি খারাপ লাগছে মোহামেডানের মতো দল সুপার লিগে উঠতে পারেনি বলে। এই প্রথম ঐতিহ্যবাহী ক্লাবটি বাদ পড়ল। আসলে আমরা পারিনি!

প্রশ্ন : আজকে জিতেও ছিটকে পড়লেন। কেন এমনটা হলো?

রকিবুল : সব খারাপের মধ্যে একটাই সান্ত্বনা যে শেষ ম্যাচটা জিতেছি। কিন্তু এটা মোটেও মোহামেডানের বাদ পড়ার কষ্ট কমিয়ে দিচ্ছে না।

প্রশ্ন : এটা কি নতুন শক্তি উঠে আসার কারণে নাকি মোহামেডান কর্তৃপক্ষই শক্তিশালী দল গঠনে আর উত্সাহী নয়?

রকিবুল : কাউকে দোষ দিয়ে লাভ নেই। আমরাই পারিনি। জিততে হলে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সব বিভাগে আপনাকে ভালো করতে হবে। কিন্তু আমাদের এক দিন ব্যাটিং ভালো হলে বোলিং খারাপ হয়েছে। বোলিং ভালো হলে অন্যটায় খারাপ করেছি। খেয়াল করে দেখবেন, এ আসরে আমরা ৩০০ রান করেও হেরেছি। আবার গাজী গ্রুপকে ১২৮ রানে আটকে রেখেও হেরেছি। ওই যে বললাম, ব্যাটিং-বোলিংয়ে আমাদের ধারাবাহিকতা ছিল না। এটাই আমাদের এ পরিণতির অন্যতম কারণ।

প্রশ্ন : ছোট দলের উঠে আসার বিষয়টির কথা কিন্তু বললেন না।

রকিবুল : সেটাই বলছি। মোহামেডান কর্তৃপক্ষ পাঁচ কোটি টাকার দল গড়েছে যখন, তখন তাদের দোষ দিই কী করে! অথচ এর চেয়ে অনেক কম বাজেটের দল গড়েও সুপার লিগে একাধিক দল উঠেছে। এভাবে চলতে থাকলে আমার মনে হয় অনেকেই বিগ বাজেটের দল গড়বে না। তাতে খেলোয়াড়রা ক্ষতিগ্রস্ত হবে।

প্রশ্ন : আপনাদের শুরুটা কিন্তু মন্দ ছিল না। পথ হারালেন কোথায়?

রকিবুল : সুযোগ তো আমাদের আজও ছিল। ব্রাদার্স যদি শেখ জামালকে হারিয়ে দিত, তাহলে আমরা সুপার লিগে যেতাম। তাই আজ (গতকাল) নিজেরা মাঠে থাকা অবস্থায়ও ফতুল্লায় শেখ জামাল-ব্রাদার্স ম্যাচের খবর নিচ্ছিলাম। অবশ্য এ অবস্থার জন্য আমরাই দায়ী। ভালো খেললে তো অন্যের দিকে তাকিয়ে থাকতে হতো না।


মন্তব্য