kalerkantho


লড়াই জমিয়ে তুলল আয়ারল্যান্ড

১৯ মার্চ, ২০১৮ ০০:০০



লড়াই জমিয়ে তুলল আয়ারল্যান্ড

আয়ারল্যান্ডকে হারাতে পারলে বিশ্বকাপের পথে অনেকটা এগিয়ে যেত স্কটল্যান্ড। উল্টো হেরেই গেছে তারা। স্কটিশদের হারিয়ে দিয়ে চূড়ান্ত পর্বে ওঠার লড়াইটা বরং আরো জমিয়ে তুলল আইরিশরা। হারারেতে গতকাল বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে উইলিয়াম পোর্টারফিল্ডের দল ২৫ রানে হারিয়েছে স্কটল্যান্ডকে। অ্যান্ডি ব্যালবিরনির শতরানে ভর করে গড়া আইরিশদের ২৭১ রানের জবাবে ২৪৬ রানে থেমেছে স্কটিশদের ইনিংস। এ হারের পরও অবশ্য জিম্বাবুয়ের সমান ৫ পয়েন্ট নিয়ে সুপার সিক্সে দ্বিতীয় স্থানে স্কটিশরা। আর ওয়েস্ট ইন্ডিজের সমান ৪ পয়েন্ট নিয়ে রানরেটে চতুর্থ স্থানে আইরিশরা। আজ ওয়েস্ট ইন্ডিজ খেলবে শীর্ষে থাকা স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা একদম ভালো হয়নি আয়ারল্যান্ডেরও। কোনো রান না করে ফিরে আসেন পল স্টারলিং। পোর্টারফিল্ডও টিকতে পারেননি বেশিক্ষণ। ২৭ বলে ১৭ রান করে ব্রাড হুইলের বলে সরাসরি বোল্ড আইরিশ অধিনায়ক। এরপর নিয়াল ও’ব্রায়েনের সঙ্গে শতরানের জুটি গড়ে শুরুর বিপর্যয় সামলে দলকে ভালো স্কোরের পথ গড়ে দেন অ্যান্ডি ব্যালবিরনি। তৃতীয় উইকেটে এ দুজন মিলে যোগ করেছেন ১৩৮ রান। ৭০ বলে ৯ বাউন্ডারিতে ঠিক ৭০ রান করে রানআউট হন নিয়াল। এরপর কেভিন ও’ব্রায়েনকে নিয়ে আরো ৬৮ রান যোগ করেন সেঞ্চুরিয়ান ব্যালবিরনি। ১৪৬ বলে ১০টি বাউন্ডারিতে ১০৫ রান করে ওয়াটের বোলিংয়ে এলবিডাব্লিউ হন ব্যালবিরনি। পরের পাঁচ ওভারে আর ৩০ রানই করতে পেরেছে আইরিশরা।

জয়ের জন্য ২৭২ রানের কঠিন মিশনে নেমে শুরুটা একেবারে খারাপ হয়নি স্কটল্যান্ডের। দলীয় ২৬ রানে ম্যাথু ক্রস ফিরলেও দ্বিতীয় উইকেটে অধিনায়ক জেমস কোয়েতজার এবং ম্যাকলিউড ৬৮ রান যোগ করে দলকে রাখেন কক্ষপথেই। কিন্তু তারা দুজনেই সামান্য ব্যবধানে আউট হলে কক্ষচ্যুত স্কটিশরা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়ায় আর লক্ষ্যে পৌঁছাতেও পারেনি তারা। ক্রিকইনফো


মন্তব্য