kalerkantho


‘রাজারই’ দাপট প্যারিসে

৮ মার্চ, ২০১৮ ০০:০০



‘রাজারই’ দাপট প্যারিসে

সমর্থকদের উদ্দীপ্ত করতে পিএসজির স্লোগান—‘জ্বলবে প্যারিস’। পাগুলে সমর্থকরা সত্যি সত্যিই জ্বালালেন আগুন! ম্যাচের আগের রাতে রিয়াল মাদ্রিদের হোটেলের সামনে আগুন জ্বালিয়ে আর ড্রাম বাজিয়ে ঘুমে ব্যাঘাত ঘটান রোনালদোদের। ম্যাচের সময় তো আতশবাজির ধোঁয়ায় আচ্ছন্ন করে ফেলেছিলেন পুরো পার্ক দ্যু প্রিন্সেস। তাতে ম্যাচও বন্ধ করতে হয় দুই দফা। অল্পের জন্য ছুড়ে মারা প্লাস্টিকের বোতল লাগেনি রোনালদোর মুখে! এই আগুনটাই ছিল না পিএসজির ফুটবলে।

উল্টো চ্যাম্পিয়নস লিগের ‘রাজা’ রিয়াল মাদ্রিদ দাপুটে ফুটবলে দ্বিতীয় লেগটা জিতল ২-১ গোলে। প্রথম লেগে ৩-১ গোলের জয়ে সব মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট তাদেরই। ক্লাবের ১১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী এর চেয়ে ভালোভাবে আর উদ্‌যাপন করতে পারত না জিনেদিন জিদানের শিষ্যরা। ৫১ মিনিটে গোল পেয়েছেন ‘চ্যাম্পিয়নস লিগের রাজা’ ক্রিস্তিয়ানো রোনালদো। গতবারের ফাইনালের জোড়া গোল মিলিয়ে টানা ৯ ম্যাচে লক্ষ্যভেদ পর্তুগিজ যুবরাজের, যা চ্যাম্পিয়নস লিগের যৌথ সর্বোচ্চ। ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে টানা ৯ ম্যাচে গোল করেছিলেন রুদ ফন নিস্তলরয়।

৮০ মিনিটে রিয়ালের হয়ে দ্বিতীয় গোলটি কাসেমিরোর। ৬৬ মিনিটে মার্কো ভেরাত্তি লাল কার্ড দেখার পর নাপোলির হয়ে ৭১ মিনিটে একমাত্র গোলটি করেন এদিনসন কাভানি। অপর ম্যাচে পোর্তোর বিপক্ষে গোলশূন্য ড্রতে ৯ বছর পর শেষ আটে নাম লিখিয়েছে লিভারপুল। প্রথম লেগ তারা জিতেছিল ৫-০ গোলে। এএফপি

 


মন্তব্য