kalerkantho


গেইলের সেঞ্চুরির দিনে আফগানিস্তানের হার

৭ মার্চ, ২০১৮ ০০:০০



গেইলের সেঞ্চুরির দিনে আফগানিস্তানের হার

বিশ্বকাপ বাছাই পর্বে আবারও বড়সড় ধাক্কা খেয়েছে আফগানিস্তান। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের পর গতকাল স্বাগতিক জিম্বাবুয়েও ২ রানে হারিয়েছে তাদের। জিম্বাবুয়ের ১৯৬ রানের জবাবে ৩ বল বাকি থাকতে ১৯৪ রানে গুটিয়ে যায় রশিদ খানের দল। টানা দুই হারে বিশ্বকাপে জায়গা পাওয়াটা অনিশ্চিত হয়ে পড়ল ফেভারিট হয়ে আসা আফগানিস্তানের।

সুনীল নারিন, ডোয়াইন ব্রাভোরা না ফিরলেও ওয়েস্ট ইন্ডিজকে বিশ্বকাপের টিকিট পাইয়ে দিতে বাছাই পর্ব খেলছেন ক্রিস গেইল। গতকাল হারারেতে প্রথম ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরিতে প্রমাণ করেছেন নিজেকে। গেইলের ৯১ বলে ১২৩ আর সিমরন হিটমায়ারের ৯৩ বলে ১২৭-এ আরব আমিরাতের বিপক্ষে ৪ উইকেটে ৩৫৭ রানের পাহাড় গড়ে ক্যারিবীয়রা। জবাবে ৬ উইকেটে ২৯৭-তে থেমে ৬০ রানে হেরেছে তারা।

বুলাওয়েতে ৫ উইকেটে ১৮৭ থেকে ৯ রানের ব্যবধানে শেষ ৫ উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে। সমান ৩টি করে উইকেট রশিদ খান ও মুজিব উর রেহমানের। ব্রেন্ডন টেলর করেন ৮৯। জবাবে রহমত শাহর ৬৯ আর মোহাম্মদ নবীর ৫১-তে জয়ের পথে ছিল আফগানরা। ৩৩তম ওভারে ৩ উইকেটে তাদের রান ১৫৬। এর পরই ধস নামে আফগান ইনিংসে। দেখতে দেখতেই স্কোরটা হয়ে যায় ৮ উইকেটে ১৭৩ ও ৯ উইকেটে ১৭৭! ব্লেসিং মুজারাবানি ৪ ও সিকান্দার রাজা ৩ উইকেট নিয়ে ম্যাচে ফেরান স্বাগতিকদের। শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৪ রান। ব্রায়ান ভিটোরি তৃতীয় বলে শাপুর জাদরানকে ফিরিয়ে রুদ্ধশ্বাস জয় এনে দেন জিম্বাবুয়েকে।

বাছাই পর্বের অপর ম্যাচে স্কটল্যান্ড ৪ উইকেটে হারিয়েছে হংকংকে। হংকংয়ের ৯১ রানের চ্যালেঞ্জ ২৩.৩ ওভারে পেরিয়ে যায় স্কটিশরা। জয় পেয়েছে অন্যতম ফেভারিট আয়ারল্যান্ডও। পাপুয়া নিউগিনিকে ৪ উইকেটে হারিয়েছে তারা। ক্রিকইনফো


মন্তব্য