kalerkantho


অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে নেইমার

১ মার্চ, ২০১৮ ০০:০০



অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে নেইমার

আগের দিন উনাই এমেরি ক্ষীণ আশার কথা শুনিয়েছিলেন এই ম্যাচে নেইমারের মাঠে ফেরার ব্যাপারে। কাল নেইমারের বাবা যা বলেছেন, তাতে ছয় দিন তো নয়ই আগামী ছয় সপ্তাহের আগে ফেরার আশা নেই ব্রাজিলিয়ান তারকার।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে পিএসজির বাঁচা-মরার ম্যাচটি ৬ মার্চ। গুনে গুনে বাকি আর ৬ দিন। আগের দিন উনাই এমেরি ক্ষীণ আশার কথা শুনিয়েছিলেন এই ম্যাচে নেইমারের মাঠে ফেরার ব্যাপারে। কাল নেইমারের বাবা যা বলেছেন, তাতে ছয় দিন তো নয়ই আগামী ছয় সপ্তাহের আগে ফেরার আশা নেই ব্রাজিলিয়ান তারকার।

গত শনিবার মার্সেইয়ের বিপক্ষে লিগ ম্যাচে পায়ে চোট পান নেইমার। তাঁর গোড়ালি মচকে গেছে, সঙ্গে চির ধরা পড়েছে পায়ের পাতার পঞ্চম মেটাটারসালে। দ্বিতীয়টিই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি করে। ব্রাজিলের পত্রিকা গ্লোবো এস্পোর্তে জানায়, নেইমারের অপারেশন প্রয়োজন, তাতে আগামী মে’র আগে মাঠে ফেরা সম্ভব হবে না তাঁর। পিএসজি কোচ সেই খবরই উড়িয়ে দিয়ে বলেছিলেন, অপারেশনের ব্যাপারে এখনো সিদ্ধান্ত হয়নি, তাতে রিয়ালের বিপক্ষে নিজেদের বাঁচা-মরার ম্যাচে দলের সেরা তারকাকে পাওয়ার আশাও ছাড়ছেন না তিনি। কিন্তু কাল নেইমার সিনিয়র স্পষ্ট করেই বলেছেন, ‘অপারেশন লাগুক বা না লাগুক, এই ইনজুরি থেকে সেরে উঠতে অন্তত ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে তাঁর।’ ফ্রান্স দলের সাবেক চিকিৎসক শন মার্সেল ফারেট মন্তব্য করেছেন, ‘এই হারটা (পঞ্চম মেটাটারসাল) খুবই নাজুক। নেইমারকে পর্যাপ্ত সময় না দিয়ে মাঠে ফেরানোর সিদ্ধান্ত হতে পারে আত্মঘাতী। পুরো মৌসুমটাই শেষ হয়ে যেতে পারে তাঁর।’ ব্রাজিলের হয়ে বিশ্বকাপে খেলাটাও তো শঙ্কার মধ্যে পড়ে যাবে তখন। ওদিকে ন্যূনতম ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকা মানে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের আগে মাঠে ফেরা হবে না পিএসজি তারকার। প্যারিসের ক্লাবটি তত দূর যেতে পারলে হয়, ৬ মার্চের বাধাটা তো আগে পেরোতে হবে। এএফপি



মন্তব্য