kalerkantho


আসপাস ঝলকে জিতল সেল্তা

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



আসপাস ঝলকে জিতল সেল্তা

দুই দলের বলের দখল ঠিক ৫০-৫০ শতাংশ। সেল্তা ভিগোর পোস্ট লক্ষ্য করে এইবারের শট প্রায় দ্বিগুণ। নিজেদের মাঠে সেল্তা যেখানে পোস্টে শট নিয়েছে আটটি সেখানে এইবারের ১৫টি। তার পরও ২-০ গোলের জয় সেল্তার। কারণ তাদের রয়েছে দুর্দান্ত ছন্দে থাকা ফরোয়ার্ড ইয়াগো আসপাস। লিওনেল মেসি, লুই সুয়ারেসদের সঙ্গে লা লিগার সর্বোচ্চ গোলের দৌড়ে ভালোভাবে রয়েছেন যিনি। আসপাস ও ম্যাক্সিমিলিয়ানো গোমেসের গোলে স্বস্তির জয়ে মাঠ ছেড়েছে সেল্তা। লা লিগার অপর ম্যাচে গত পরশু গোলশূন্য ড্র করেছিল দেপোর্তিভো লা করুনা ও এস্পানিওল। এ ছাড়া গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে তলানির দল স্টোক সিটি ১-১ গোলে রুখে দিয়েছে লিস্টার সিটিকে।

সেল্তা ভিগো-এইবারের ম্যাচে বিরতির আগে গোল পায়নি কেউ। ৫৬ মিনিটে প্রতিআক্রমণ থেকে এমরি মুরের রক্ষণচেরা পাসে গোল করে সেল্তাকে এগিয়ে দেন ইয়াগো আসপাস। এবারের লা লিগায় এটা তাঁর ১৬তম গোল। ২০ গোল নিয়ে শীর্ষে মেসি আর ১৭ গোল সুয়ারেসের। ৭৯ মিনিটে আরেকটি প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করেন ম্যাক্সিমিলিয়ানো গোমেস। এই জয়ে ১১ থেকে ৭ নম্বরে উঠে এসেছে সেল্তা। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট ৩৫। সমান ম্যাচে ৩৫ পয়েন্ট থাকলেও গোল গড়ে আট নম্বরে এইবার।

প্রিমিয়ার লিগে নিজেদেরই মাঠে স্টোক সিটির বিপক্ষে ১-১ গোলের হতাশার ড্র করেছে লিস্টার সিটি। রিয়াদ মাহারেজের ফেরার ম্যাচে শুরুতে পিছিয়ে পড়েছিল লিস্টার। ৪৩ মিনিটে জারদান শাকিরির গোলে লিড স্টোকের। তবে ৭০ মিনিটে জ্যাক বুটলেন্ডের আত্মঘাতী গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে দুই দল। এই ড্রয়ে ২৮ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে সাত নম্বরে লিস্টার। সমান ম্যাচে ২৬ পয়েন্ট পাওয়া স্টোক আছে ১৯ নম্বরে। এএফপি



মন্তব্য