kalerkantho


গোল করেই চলেছেন বাতসুয়ায়ি

১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



গোল করেই চলেছেন বাতসুয়ায়ি

চেলসির হয়ে চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের ১২ ম্যাচে করেছিলেন মোটে দুই গোল। সেখানে কিনা ধারে বরুশিয়া ডর্টমুন্ডে খেলতে গিয়ে এরই মধ্যে করে ফেললেন তিন ম্যাচে পাঁচ গোল! বেলজিয়ান ফরোয়ার্ড মিচি বাতসুয়ায়ির স্পর্শেই যেন গোল হয়ে যাচ্ছে এখন। পরশু তাঁর জোড়া গোলে ইউরোপা লিগে জয় পেয়েছে জার্মান ক্লাবটি, পিছিয়ে পড়েও ইতালিয়ান ক্লাব আতালান্তাকে হারিয়েছে ৩-২ গোলে।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের মহাদেশীয় প্রতিযোগিতায় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে চ্যাম্পিয়নস লিগ। গ্রুপ পর্ব পেরিয়ে ওখানকার নকআউট পর্বের লড়াইগুলো নিয়ে কী রোমাঞ্চ ফুটবলপ্রেমীদের! তা ইউরোপা লিগেরও তো নকআউট পর্ব পরশু গড়িয়েছে মাঠে! ওখানে শেষ বত্রিশের লড়াইয়ের প্রথম লেগে বাতসুয়ায়ির ইনজুরি সময়ের গোলে বরুশিয়ার ওই রুদ্ধশ্বাস জয়। শেষ ষোলোতে ওঠায় যা তাদের এগিয়ে রাখবে নিঃসন্দেহে।

এগিয়ে থাকবে যেমন আর্সেনাল, এসি মিলান, আতলেতিকো মাদ্রিদ, আথলেতিক বিলবাও, মার্সেইর মতো দলগুলোও। প্রথম লেগে জয় পেয়েছে যে তারা! আর পরশু ইতালিয়ান ক্লাবগুলোর জন্য ছিল দুঃস্বপ্নের। এসি মিলান জিতলেও হেরে গেছে নাপোলি, লাৎসিও, আতালান্তা।

আন্দ্রে শুর্লের গোলে বরুশিয়া এগিয়ে যায় আগে। পরে আতালান্তার ইয়াসিপ ইলিসিচের জোড়া গোলে পড়ে পিছিয়ে। বাতসুয়ায়ি সমতা আনলেন ৬৫তম মিনিটে; এরপর ইনজুরি সময়ে গোলে জেতালেন দলকে। চেলসি থেকে বরুশিয়ায় গিয়ে যেন পুনর্জন্মই হয়েছে এই বেলজিয়ান ফরোয়ার্ডের।

সুইডিশ ক্লাব ওয়েসটেরসান্ডস এমনিতে আর্সেনালের সামনে বড় চ্যালেঞ্জ হওয়ার কথা নয়। কিন্তু ম্যাচটি যখন খেলা হয়েছে মাইনাস চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এবং প্লাস্টিকের তৈরি মাঠে, তখন শঙ্কা ছিলই কিছুটা। আর্সেন ওয়েঙ্গারের দল তা উড়িয়ে দেয় ৩-০ গোলের জয়ে। আত্মঘাতী গোলের আগে-পরে নাচো মনরিয়াল, মেসুজ ওজিলের লক্ষ্যভেদে শেষ ষোলোতে ওঠা একরকম নিশ্চিত করে ফেলে আর্সেনাল।

একই কথা বলা যায় এসি মিলান, আতলেতিকো মাদ্রিদ, আথলেতিক বিলবাওয়ের বেলায়ও। প্রতিপক্ষের মাঠ থেকে যে বড় ব্যবধানে জিতে ফিরেছে দলগুলো! লুদোগোরেতসকে ৩-০ গোলে হারায় এসি মিলান; এফসি কোপেনহেগেনকে ৪-১ গোলে আতলেতিকো মাদ্রিদ এবং স্পার্তাক মস্কোকে ৩-১ গোলে বিলবাও। জার্মান ক্লাব আরবি লিপজিগের কাছে নিজেদের মাঠে ১-৩ গোলে হেরে যাওয়া নাপোলির পরের রাউন্ডে ওঠা কঠিন। লাৎসিও প্রতিপক্ষ এফসিএসবির মাঠ থেকে হেরে এসেছে ০-১ গোলে। গোল ডটকম



মন্তব্য