kalerkantho


ইমরানের ১১৬ বলে ২৪২ রান

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



ইমরানের ১১৬ বলে ২৪২ রান

ক্রীড়া প্রতিবদেক : ৫০ ওভারের ম্যাচে ডাবল সেঞ্চুরি! কীর্তিটা মোটেই সহজ নয়। আন্তর্জাতিক ক্রিকেটে অমন ইনিংস মোটে সাতটি; রোহিত শর্মার একারই তিনটি। বাংলাদেশের মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও সাকিব আল হাসানের টেস্টে ডাবল সেঞ্চুরি রয়েছে; ওয়ানডেতে নেই কারো।

রোহিতের সঙ্গে মেলানো যাবে না আল ইমরানকে; মুশফিক-তামিম-সাকিবদের সঙ্গেও না। তবে স্কুল ক্রিকেটে সীমিত ওভারের ম্যাচে ডাবল সেঞ্চুরি করে আলোচনার টেবিলে ঝড় তুলেছেন ঠিকই। হালুয়ারঘাট হাই স্কুলের এই ওপেনার কাল মাত্র ১১৬ বলে খেলেন ২৪২ রানের অবিশ্বাস্য ইনিংসে। আল ইমরানের ব্যাট থেকে বল ছুটে গিয়ে বাউন্ডারির ওপারে আছড়ে পড়েছে ৪১ বার। ২৫ বার গড়িয়ে; ১৬ বার উড়ে উড়ে। অর্থাৎ ২৪২ রানের মধ্যে ১৯৬ রানই এসেছে চার-ছক্কা থেকে।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের পিরোজপুর জেলা পর্যায়ের ম্যাচে সহজ জয় পেয়েছে হালুয়ারঘাট স্কুল। ৪৪ ওভারে অল আউট হওয়ার আগে তারা স্কোরবোর্ডে তোলে ৩৭৮ রান। আল ইমরানের ২৪২ রান আর বাকি সতীর্থরা মিলে করেন ১৩৬ রান! বিশাল লক্ষ্যের পিছু ধাওয়া করতে নেমে ম্যাচে কখনোই ছিল না টেকনিক্যাল স্কুল। ধুঁকতে ধুঁকতে অলআউট হয়ে যায় ১০২ রানে। বোলার তাইজুল ৯ ওভারে ২১ রান খরচায় নেন ছয় উইকেট।

খুলনা জেলা পর্যায়ের ম্যাচে বাঁহাতি স্পিনার সাব্বিরও দেখান বোলিং ঝলক। ন্যাশনাল হাই স্কুলের এই বোলার কাল ২২ রানে নিয়েছেন সাত উইকেট।


মন্তব্য