kalerkantho


মুখোমুখি প্রতিদিন

এশিয়া কাপের চেয়ে ভালো খেলতে চাই

জাতীয় দলের ক্যাম্প চলাকালীনই প্রিমিয়ার লিগ দলবদলের তারিখ পেয়ে গেছেন হকি খেলোয়াড়রা। এ নিয়ে সবার মধ্যেই দারুণ স্বস্তি কাজ করছে। গতবার আবাহনীতে খেলা রোমান সরকারও তাঁর ব্যতিক্রম নন। কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে জাতীয় দলের ক্যাম্পের খুঁটিনাটি নিয়ে বলার পাশাপাশি কথা বলেছেন সেই প্রসঙ্গেও

১০ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



এশিয়া কাপের চেয়ে ভালো খেলতে চাই

কালের কণ্ঠ স্পোর্টস : আগামী মাসেই এশিয়ান গেমস বাছাই টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন ওমানে, তার জন্য আপনাদের প্রস্তুতি কেমন চলছে?

রোমান সরকার : বেশ আগেই তো আমাদের এ নিয়ে ক্যাম্প শুরু হয়েছে। এর মধ্যে এক দফা দল ছোট করেও আনা হয়েছে। এই মুহৃর্তে কোচ গেম প্ল্যান নিয়ে কাজ করছেন, ফরমেশন দেখাচ্ছেন। মার্চে ওমান যাওয়ার আগে আমরা শতভাগ তৈরি হয়ে যাব আশা করি।

প্রশ্ন : এশিয়া কাপে কাজ করা মাহবুব হারুনই এবার দলের দায়িত্বে, এটা কি ইতিবাচক হয়েছে আপনাদের জন্য?

রোমান : এতে করে একটা ধারাবাহিকতা থাকছে জাতীয় দলের। সেটা তো অবশ্যই গুরুত্বপূর্ণ। তার চেয়ে বড় কথা হারুন স্যার জাতীয় দলের অন্যতম সফল কোচ। এর আগেও অনেক ভালো ফল এনে দিয়েছেন তিনি বাংলাদেশকে। উনাকে কোচ হিসেবে পাওয়াটা সব সময়ই আমাদের জন্য তাই ভাগ্যের ব্যাপার।

প্রশ্ন : এশিয়া কাপে আপনার পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট নয় অনেকে, এর আগের লিগেও যে রোমানকে দেখা গিয়েছিল তাঁকে পাওয়া যায়নি জাতীয় দলের জার্সি গায়ে...

রোমান : আমি নিজেও আমার পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট না। আমি আমার নিজস্ব খেলাটা খেলতে পারিনি, যেকোনো কারণেই হোক। সামনে যে টুর্নামেন্টটা আছে তা দিয়েই আমাকে ঘুরে দাঁড়াতে হবে। আশা করি ওমানগামী দলে আমি সুযোগ পাব নিজেকে আবারও প্রমাণ করার।

প্রশ্ন : বাছাই টুর্নামেন্টে গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ, এবারও নিশ্চয় সেই লক্ষ্যই থাকছে?

রোমান : হ্যাঁ, র‍্যাংকিংয়ের দিক দিয়ে অন্য দলগুলোর চেয়ে এগিয়ে আছি আমরা এই টুর্নামেন্টে। সেই হিসাবে চ্যাম্পিয়ন হওয়াটাই আমাদের লক্ষ্য থাকবে।

প্রশ্ন : তাহলে তো প্রথমবারের মতো এশিয়ান গেমসে খেলারও সুযোগ মিলবে আপনার?

রোমান : হ্যাঁ, গতবার জাতীয় দল যখন কোরিয়ায় খেলতে গেল তখন আমি জুনিয়র দলের হয়ে নানজিংয়ে যুব অলিম্পিক খেলছি। সিনিয়র দলের হয়ে এশিয়ান গেমসে আশা করি এবারই খেলতে পারব।

প্রশ্ন : এরই মধ্যে দলবদলের তারিখ পেয়ে গেছেন আপনারা, লিগ নিয়ে কী ভাবছেন?

রোমান : সত্যি বলতে এই মুহৃর্তে ওমানের টুর্নামেন্টটা নিয়েই ভাবছি। দলবদলের তারিখ পেয়েছি, এটা আমাদের জন্য অনেক বড় খবর সন্দেহ নেই। কারণ প্রতিবারই তো এ নিয়ে একটা অনিশ্চয়তা তৈরি হয়। তবে জাতীয় দলের ক্যাম্পে থেকে এই মুহৃর্তে এটা নিয়ে খুব বেশি ভাবছি না। গতবার আবাহনীতে খেলছিলাম, এবার এখনো জানি না কী হবে।


মন্তব্য