kalerkantho


মরিনহোর মেজাজ টের পেলেন সানচেস

২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০



মরিনহোর মেজাজ টের পেলেন সানচেস

আর্সেন ওয়েঙ্গার বা লুই এনরিকের মতো ‘নিপাট ভদ্রলোক’ নন হোসে মরিনহো, বরং স্বভাবে অনেকটাই ঠোঁটকাটা।  আর্সেনাল থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে আসা আলেক্সিস সানচেসের নতুন দলে প্রথম ম্যাচটি ছিল এফএ কাপে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে। ৪-০ গোলে জেতা সেই ম্যাচের পর খুব বেশি কাটাছেঁড়া হয়নি তাঁর পারফরম্যান্স নিয়ে। কিন্তু প্রিমিয়ার লিগে ম্যানইউর হয়ে প্রথম ম্যাচটি খেলতে নামার পর, দল যখন ২-০তে হেরেছে, তখন বন্ধ থাকেনি মরিনহোর মুখ।

লিগে ম্যানইউতে অভিষেকের দিনেই প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি বেতনের খেলোয়াড়ের হতাশ করা পারফরম্যান্স দেখে মরিনহো ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেছেন, ‘দ্বিতীয়ার্ধে তাকে আমি এমন পজিশনে রাখতে চেয়েছিলাম, যেখানে সে লুকাকুর কাছাকাছি থাকবে। কিন্তু তার মনে হলো যে আরো নিচে নেমে খেলা উচিত এবং সে নিচেই নেমে থাকল। সে এত নিচে থাকল যে গোছানোটাই কঠিন হয়ে গেল।’ অবশ্য এই কথায় ব্যর্থতা ঢাকতে পারছেন না মরিনহো। ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে তাঁর ‘অজুহাতের তালিকা’।

টটেনহামকে প্রথম মিনিটেই এগিয়ে দেন ক্রিস্টিয়ান ইয়েরিকসন। প্রিমিয়ার লিগের দ্রুততম গোল করেন এই ডেনিশ অ্যাটাকিং মিডফিল্ডার, মাত্র ১১ সেকেন্ডেই তিনি বল পাঠান জালে। লেডলি কিংয়ের ৯.৯ সেকেন্ডে করা গোলের পর এই গোলটাই দ্রুততম। কিক-অফের পরপরই গোল খেয়ে আবার সেন্টার করা ম্যানইউ ২৮ মিনিটে পেছায় ফিল জোনসের আত্মঘাতী গোলে। ট্রিপারের স্কয়ার পাসে ফিল জোনস বল পাঠিয়ে দেন নিজের জালে। এই হারে লিগে আট ম্যাচ পর হারল ম্যানইউ। সেই সঙ্গে ম্যানসিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান হলো ১৫, কারণ সিটিজেনরা যে ৩-০ গোলে হারিয়েছে ওয়েস্ট ব্রমকে। গোল করেছেন সের্হিয়ো আগুয়েরো, কেভিন দি ব্রুইন আর ফের্নান্দিনিয়ো। লিগে ২৫ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি, ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় লিভারপুল আর ৪৮ পয়েন্ট নিয়ে পাঁচে টটেনহাম।

চেলসির ভাগ্য মন্দ। পয়েন্ট টেবিলের অনেক নিচের দলের কাছে নিজ মাঠে তারা হেরে গেছে ৩-০ গোলে। তিনটি গোলই চেলসি হজম করেছে দ্বিতীয়ার্ধে। দলের ফল এবং প্রকাশ্যে দলবদল নীতি নিয়ে সমালোচনা করায় মৌসুম শেষের আগেই কোচ আন্তনিও কন্তে চাকরি হারাতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। বিবিসি, স্কাই


মন্তব্য