kalerkantho


আইপিএল নিলামের শীর্ষ সারিতেই সাকিব

২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



আইপিএল নিলামের শীর্ষ সারিতেই সাকিব

আইপিএল কর্তৃপক্ষের ১৬ জন ‘মার্কি’ খেলোয়াড়ের তালিকায় ঠাঁই হয়েছে বাংলাদেশি এ অলরাউন্ডারেরও। ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠেয় একাদশ আসরের নিলামে এই বাঁহাতি অলরাউন্ডারের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক কোটি ভারতীয় রুপি।

ক্রীড়া প্রতিবেদক : ২০১২ ও ২০১৪ সালের শিরোপাজয়ী দলের সদস্য সাকিব আল হাসানকে এবার কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিলেও তিনি আইপিএলের একাদশ আসরের নিলামে আছেন শীর্ষ সারিতেই। আইপিএল কর্তৃপক্ষের ১৬ জন ‘মার্কি’ খেলোয়াড়ের তালিকায় ঠাঁই হয়েছে বাংলাদেশি এ অলরাউন্ডারেরও। ২৭ ও ২৮ জানুয়ারি অনুষ্ঠেয় একাদশ আসরের নিলামে এই বাঁহাতি অলরাউন্ডারের ভিত্তিমূল্য ধরা হয়েছে এক কোটি ভারতীয় রুপি।

২০১৬-তে আইপিএল অভিষেকেই সানরাইজার্স হায়দরাবাদের হয়ে শিরোপার স্বাদ নেওয়া মুস্তাফিজুর রহমান চোটের ধাক্কায় পরের আসরে নিষ্প্রভ ছিলেন। খেলেছিলেন মোটে একটি ম্যাচ, যাতে ২.৪ ওভারে খরচ করেছিলেন ৩৪ রান। সানরাইজার্সও তাঁকে এবার ছেড়ে দিয়েছে। তবে সাকিবের সমান ভিত্তিমূল্য নিয়ে তিনিও উঠতে চলেছেন আইপিএল নিলামে। তালিকার ৫৬ নম্বরে রাখা হয়েছে ‘কাটার মাস্টার’কে। নিলামের জন্য বিসিসিআইয়ের ৫৭৮ জন  তালিকায় জায়গা হয়েছে আরো চার বাংলাদেশি ক্রিকেটারের। এঁরা হলেন— তামিম ইকবাল, মাহমুদ উল্লাহ, সাব্বির রহমান ও আবুল হাসানের।

২০১২-র আইপিএলে পুনে ওয়ারিয়র্স দলে জায়গা পেলেও কোনো ম্যাচ না খেলা তামিম এবারের নিলামে আছেন তালিকার ১৯৩ নম্বরে। তাঁর ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি। মাহমুদ, সাব্বির ও আবুলদের ভিত্তিমূল্যও একই। তাঁরা আছেন যথাক্রমে তালিকার ৩৬৬, ৪৬৭ ও ৪৬৮ নম্বরে।



মন্তব্য