kalerkantho


মুখোমুখি প্রতিদিন

এখন শ্রীলঙ্কা চাপে আছে

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



এখন শ্রীলঙ্কা চাপে আছে

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কাকে হারিয়েছিল জিম্বাবুয়ে। আজও যদি সেই পারফরম্যান্সের পুনরাবৃত্তি ঘটাতে পারে তারা, তাহলে হয়তো অনেকটাই নিশ্চিত হয়ে যাবে ফাইনাল। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে গণমাধ্যমের সামনে এসেছিলেন জিম্বাবুয়ের টপ অর্ডার ব্যাটসম্যান ক্রেইগ আরভিন

 

প্রশ্ন : শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে কতটা আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে?

ক্রেইগ আরভিন :  আমরা একটি একটি করে ম্যাচ ধরে এগোচ্ছি। প্রতিটি ম্যাচই আলাদা। আমি নিশ্চিত, শ্রীলঙ্কার বিপক্ষে আগের ম্যাচে যে পরিকল্পনা আমরা করেছিলাম, আজ সেটা থাকছে না। আমরা তাদের বিপক্ষে সিরিজ জিতেছি, এখানেও প্রথম ম্যাচটি জিতলাম। আমরা একটি ভালো ম্যাচই প্রত্যাশা করছি।

 

প্রশ্ন : কী মনে হয়, শ্রীলঙ্কা কি ঘুরে দাঁড়াতে পারবে?

আরভিন : আমার তো মনে হয় তারা মরিয়া হয়েই চাইবে ঘুরে দাঁড়াতে। ফাইনালে যেতে হলে ওদের পরের দুটি খেলায় জিততেই হবে। আর আমাদের একটি জিতলেই চলবে। তাই আমরা জানি যে ওরা প্রাণপণ চেষ্টা করবে এই ম্যাচটি জেতার। যদিও তাদের একবার হারিয়েছি আমরা, তবে মনে হয় না ওদের বিপক্ষে আমাদের পরিকল্পনায় খুব বেশি বদল আসবে।

প্রশ্ন : শ্রীলঙ্কার বিপক্ষে আগের ম্যাচের মতো উইকেটই কি প্রত্যাশা করছেন?

আরভিন : বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচটায় বল খানিকটা ধীরে আসছিল। পরের দুটি খেলায় উইকেটের অনেক উন্নতি হয়েছে। রানও অনেক বেশি হয়েছে। আশা করছি, আসরের পরের দিকের অংশে আমরা এ রকম উইকেটই পাব।

প্রশ্ন : শ্রীলঙ্কাই কি বেশি চাপে থাকবে?

আরভিন : আমার তো মনে হয় দুটি দলের ভেতর আমরাই ভালো ছন্দে আছি। তারাও ভালো দল, তবে এখন শ্রীলঙ্কা চাপে আছে।

প্রশ্ন : অ্যাঞ্জেলো ম্যাথুজ না থাকাটা কি আপনাদের খানিকটা সুবিধা করে দিল?

আরভিন : অ্যাঞ্জেলো ওদের দলের অবিচ্ছেদ্য অংশ। সে ওদের মিডল অর্ডারের স্তম্ভ। তাকে ছাড়া আমার মনে হয় ওরা একটু বেশি চাপের মুখেই থাকবে। ঠিক জানি না, শুনেছি মেন্ডিসেরও খানিকটা সমস্যা আছে বোধ হয়। ওদের দলে বেশ কিছু সমস্যা আছে বোধ হয়, তবে এসবে তো আর আমাদের কোনো হাত নেই। আমাদের তো আমাদের দিকটা দেখতে হবে আর আশা করতে হবে সব যেন ঠিকঠাকমতো হয়।

প্রশ্ন : সিকান্দার রাজা তো দারুণ পারফরম করছেন?

আরভিন : ও (সিকান্দার রাজা) বিপিএলে এখানে খেলে গেছে। খুব ভালো করেছে। এখানকার কন্ডিশন ওর চেনা। প্রথম দুটি ম্যাচে ওর পারফরম্যান্স বলে দিচ্ছে, এই মুহূর্তে দারুণ ফর্মে আছে। আশা করব ও এভাবেই আমাদের দলে অবদান রেখে যাবে।

প্রশ্ন : স্পিনের বিপক্ষে কিন্তু জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা সমস্যায় পড়ছেন...

আরভিন : এটা উইকেটের ওপরও নির্ভর করে। তবে ইদানীং কিন্তু আমরা স্পিন ভালো খেলছি। ওরা হয়তো বাড়তি স্পিনার খেলাতেও পারে। তবে ওদের দল যা-ই হোক না কেন, আমাদের ভালো খেলতে হবে।


মন্তব্য