kalerkantho


বিসিএল

পেসারদের দাপটের দিনে অনন্য তুষার

১৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



পেসারদের দাপটের দিনে অনন্য তুষার

জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আলো ছড়িয়েছেন মুস্তাফিজুর রহমানও। ২৯ রানে ২ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের পথ করেছেন আরো সুগম। ছবি : কালের কণ্ঠ

ক্রীড়া প্রতিবেদক : সংক্ষিপ্ততম ফরম্যাটের পর এবার দীর্ঘ পরিসরের খেলায়ও আলো ছড়াচ্ছেন আবু জায়েদ। খুলনা টাইটান্সের হয়ে সবশেষ বিপিএলের অন্যতম সেরা এই পেসার এবার বিসিএলেও দারুণ ছন্দে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ফার্স্ট ক্লাস ক্রিকেটের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনে গতকাল ৫ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিয়েছেন বিসিবি উত্তরাঞ্চলকে। ১৮৭ রানে শেষ হয়ে গেছে তারা। অবশ্য দিনের শেষে আবু জায়েদের দল ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলকেও স্বস্তিতে থাকতে দেননি উত্তরাঞ্চলের দুই পেসার শফিউল ইসলাম ও ফরহাদ রেজা। ২৪ রান তুলতেই ৪ উইকেট নেই পূর্বাঞ্চলের।

পেসারদের এমন দাপটের দিনটি আবার একজন ব্যাটসম্যানের অনন্য এক কীর্তির সৌধে পৌঁছার দিনও। বিকেএসপিতে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল এবং ওয়ালটন মধ্যাঞ্চলের মধ্যকার দ্বিতীয় রাউন্ডের অন্য ম্যাচের প্রথম দিনে অবশ্য খেলাই হয়েছে মোটে ৩৩ ওভার। কুয়াশার কারণে বিকেল পৌনে ৩টায় শুরু হওয়া ম্যাচে বড় আকর্ষণ ছিল প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ম্যাচে তুষার ইমরানের ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়ার অপেক্ষা। সেটি বেশি দীর্ঘায়িত হয়নি তাঁর দল দক্ষিণাঞ্চল ২২ রানেই ২ উইকেট হারিয়ে বসায়। নেমেই ধীরে শুরু করা তুষার পরে গতি বাড়ান এবং একপর্যায়ে টানা তিন বাউন্ডারিতে অনন্য মাইলফলকে পৌঁছার জন্য ৩৫ রানের দূরত্বও ঘুচিয়ে ফেলেন।

দিন শেষে ৪০ রানে অপরাজিত তুষার বিসিএলের প্রথম রাউন্ডেই খেলেছেন ১০৫ রানের ইনিংস। নিজের ১৫৪তম প্রথম শ্রেণির ম্যাচে ১০ হাজারে পৌঁছালেন অভিজ্ঞ এ ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজার রানও নেই আর কারো। দ্বিতীয় সর্বোচ্চ ৮,৪৪০ রান অলক কাপালির (১৫১ ম্যাচে)। ৮ হাজার রান করা আছেন আর একজনই, তিনি রাজিন সালেহ (১৪২ ম্যাচে ৮,১৩৫ রান)।



মন্তব্য