kalerkantho


সাকিবে সমাধান খুঁজছে দল

১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম ম্যাচে তিন নম্বরে খেলেছিলেন তিনি। ৪৫ বলে ২৯ রানের ইনিংসে খারাপ করেননি খুব। কিন্তু শেষ দুটি ওয়ানডেতে আবার পাঁচে ফেরানো হয় সাকিব আল হাসানকে।

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা অবশ্য সিরিজ শেষে সিদ্ধান্ত নিয়ে নেন—সামনে সাকিবকে ওয়ানডেতে তিন নম্বরে নামানো হবে। ওই বাঁহাতি নিজেও এখানে খেলতে আগ্রহী। কোচ চন্দিকা হাতুরাসিংহে শুধু আশ্বস্ত হচ্ছিলেন না। আর এখন যখন জাতীয় দলের কোচ নেই তিনি, সাকিবকে তিনে পাঠাতে বাধা নেই কোনো। আজ থেকে শুরু ত্রিদেশীয় টুর্নামেন্টে ওখানেই ব্যাটিং করতে দেখা যাবে তাঁকে।

ওয়ানডেতে এই পজিশনটি অনেক দিন ধরে ভোগাচ্ছে বাংলাদেশকে। এবার সাকিবে তা সমাধানের পথ খোঁজা হবে বলে কাল নিশ্চিত করেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ, ‘তিন নম্বর পজিশন নিয়ে আমাদের উদ্বেগ ছিল। কেউ থিতু হতে পারছিল না। আমরা চাই, ওখানে কেউ একজন নিয়মিত খেলুক। অভিজ্ঞ কাউকে চেয়েছি বলে পছন্দ করেছি সাকিবকে। ও খুব আক্রমণাত্মক, আবার পরিস্থিতি অনুযায়ী নিজেকে বদলে ফেলতে পারে। আমরা ঠিক করেছি, তিন নম্বরে সাকিবকে পর্যাপ্ত সময় দেব।’ তিনে সাকিব খেললে পাঁচে খেলবেন মাহমুদ উল্লাহ।

তিন নম্বর পজিশনের সুরাহা আপাতত হলো, তবে ইমরুল কায়েসের ইনজুরির না। বাঁ হাতের বুড়ো আঙুলের ইনজুরিতে ভোগা এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান ছিটকে গেছেন আজকের ম্যাচ থেকে। ‘ইমরুল ছাড়া কালকের ম্যাচের জন্য সবাই এভেইলেবল’— নিশ্চিত করেছেন মাহমুদ। তাতে তামিম ইকবালের সঙ্গে ইনিংসের সূচনা দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন এনামুল হক।



মন্তব্য