kalerkantho


মুখোমুখি প্রতিদিন

ফিল্ডিংই ব্যবধান গড়ে দেবে

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



ফিল্ডিংই ব্যবধান গড়ে দেবে

আসি আসি করে দুই দিন পিছিয়ে অবশেষে বাংলাদেশে এসেই পড়েছে জিম্বাবুয়ে। দুই দিন দেরির কারণে ভেস্তে গেছে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ। জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমারের আগমনী সংবাদ সম্মেলনটাই তাই হয়ে গেছে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচের ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনও। সেখানেই জানালেন, প্রস্তুতিটা আদর্শ না হলেও কম হয়নি

 

প্রশ্ন : আসতে দেরি করায় প্রস্তুতি ম্যাচ খেলতে পারলেন না। এতে কি সিরিজে মাঠে নামার আগে খানিকটা ঘাটতি রয়ে গেল প্রস্তুতিতে?

গ্রায়েম ক্রেমার : প্রস্তুতিটা আদর্শ হয়নি বটে, তবে আমাদের সবাই-ই ঢাকায় অনেক ক্রিকেট খেলেছি। অতীতে আমরা যে কন্ডিশনটা দেখেছি, তার চেয়ে খুব একটা পরিবর্তন তো আর হবে না। আজ (কাল) আর আগামীকাল (আজ) দুটি অনুশীলন সেশন আছে আমাদের, ফ্লাডলাইটে ফিল্ডিং অনুশীলন হবে। নতুনদের জন্য নতুন অভিজ্ঞতা। তবে পুরনোদের জন্য এটা কোনো ইস্যু নয়।

প্রশ্ন : এখানে কিছুদিন আগে হয়ে যাওয়া বিপিএলে আপনিসহ বেশ কয়েকজন জিম্বাবুয়ের ক্রিকেটার খেলে গেছেন। এই অভিজ্ঞতা কতটা কাজে দেবে?

ক্রেমার : বিপিএলের সময় আমি বেশ কয়েকজন বাংলাদেশি ক্রিকেটার ও শ্রীলঙ্কান ক্রিকেটারের ব্যাপারে অনেক কিছু জেনেছি। (সিকান্দার) রাজা ও ম্যালকমের (ওয়ালার) কাছ থেকেও কিছু তথ্য পাব, যেগুলো আমাদের বেশ কাজে লাগবে।

প্রশ্ন : ত্রিদেশীয় সিরিজে কোন দলকে এগিয়ে রাখছেন?

ক্রেমার : বেছে নেওয়া কঠিন। সব দলেই ভালো স্পিনার আছে। আমার মনে হয় শেষ পর্যন্ত যে দল ভালো ফিল্ডিং করবে, তারাই ভালো করবে এই টুর্নামেন্টে। যেকোনো দলই নিজেদের দিনে অন্য যেকোনো দলকেই হারাতে পারে। মনে হচ্ছে বেশ জমজমাট প্রতিদ্বন্দ্বিতা হবে।

প্রশ্ন : ব্রেন্ডন টেলর, কাইল জার্ভিস জিম্বাবুয়ে দলে ফিরে আসায় কতটা লাভ হলো?

ক্রেমার : খুবই ভালো একটা দিক আমাদের জন্য। ব্রেন্ডনের চলে যাওয়ার পর মিডল অর্ডারে একটা বড় শূন্যতা তৈরি হয়েছিল। তাকে ফিরে পেয়ে খুব ভালো লাগছে। জার্ভিসকে আমরা আমাদের বোলিং আক্রমণের নেতৃত্বে রেখেছি। তাদের মতো অভিজ্ঞ ক্রিকেটার দলে যোগ হলে সামর্থ্যটা বেড়ে যায়।

প্রশ্ন : ঢাকার মাঠে হ্যামিল্টন মাসাকাদজার অভিজ্ঞতাও তো কম নয়?

ক্রেমার : ভালো শুরুর জন্য তার দিকেই তাকিয়ে থাকব আমরা। আশা করব বেশির ভাগ ম্যাচেই সে লম্বা সময় ব্যাট করবে এবং প্রত্যাশা পূরণ করতে পারবে।


মন্তব্য