kalerkantho


শেষ বিকেলে ভারতের আঘাত

১৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



শেষ বিকেলে ভারতের আঘাত

সেঞ্চুরিয়নের প্রথম দিনটি দক্ষিণ আফ্রিকারই হতে পারত। চা-বিরতির সময় ২ উইকেটে তারা করেছিল ১৮২ রান। দিনের খেলা শেষের ১০ ওভার আগেও স্কোর ৩ উইকেটে ২৪৬। এর পরই আঘাত ভারতের। শেষ বিকেলে ৩ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরেছে বিরাট কোহলির দল। টস জিতে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা দিন শেষ করেছে ৬ উইকেটে ২৬৯ রানে।

সেঞ্চুরিয়নের দ্বিতীয় টেস্টে সুযোগ হয়নি ভুবনেশ্বর কুমার, ঋদ্ধিমান শাহ ও শিখর ধাওয়ানের। ভুবনেশ্বরকে দলে না দেখে দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি অ্যালান ডোনাল্ডের বিস্ময়, ‘ভুবনেশ্বর নেই, আমার সঙ্গে মজা করছ নাকি!’ দক্ষিণ আফ্রিকার বাউন্সি পিচে রবিচন্দ্রন অশ্বিনের ৩ উইকেট নেওয়াটাও তেমন বিস্ময়ের। এর কারণ প্রথাগত সবুজ বাউন্সির বদলে বাদামি উইকেটই ছিল সেঞ্চুরিয়নে।

টস জিতে ব্যাট করতে নেমে ডিন এলগার ও এইদেন মারক্রাম গড়েন ৮৫ রানের উদ্বোধনী জুটি। ৩১ করা এলগারকে ফিরিয়ে জুটিটা ভাঙেন রবিচন্দ্রন অশ্বিন। সেঞ্চুরির সুবাস পাচ্ছিলেন মারক্রাম।  ৯৪ করা এই তরুণকে উইকেটের পেছনে পার্থিব প্যাটেলের ক্যাচ বানিয়ে ফেরান অশ্বিন। এরপর তৃতীয় উইকেটে ৫১ রানের জুটি হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্সের। ভুবনেশ্বর কুমারের বদলে খেলা ইশান্ত শর্মার বলে ২০ রানে ডি ভিলিয়ার্স বোল্ড হলে ভাঙে জুটিটি। ৮২ করে হাশিম আমলাও রান আউট হন হার্দিক পাণ্ডের থ্রোতে। ভারনান ফিল্যান্ডারও ফেরেন রান আউট হয়ে! ক্রিকইনফো


মন্তব্য