kalerkantho


জয়ের হাওয়া উত্তরাঞ্চলে

১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০



জয়ের হাওয়া উত্তরাঞ্চলে

ক্রীড়া প্রতিবেদক : সিলেটে জয়ের আশা করতেই পারে বিসিবি উত্তরাঞ্চল। রকিবুল হাসানের সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে সামান্য প্রতিরোধ গড়লেও আজ ওয়ালটন মধ্যাঞ্চলের শেষ তিনটি উইকেট তুলে নিতে পারলেই জয়ের রাজপথে উঠে যাবে উত্তরাঞ্চল, প্রতিপক্ষের চেয়ে যে এখনো ৩৫ রান দূরে তাদের প্রথম ইনিংস। ওদিকে বিকেএসপিতে আবহাওয়ার সঙ্গে তুষার ইমরান ও মোসাদ্দেক হোসেনের সেঞ্চুরি বাধার দেয়াল তুলে দিয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের সামনে। সকালে কুয়াশা আর বিকেলে আলোস্বল্পতার কারণে ৭৭ ওভারে সীমাবদ্ধ তৃতীয় দিনের শেষে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ৩১৮। পূর্বাঞ্চলের চেয়ে এখনো তারা পিছিয়ে ২২৮ রানে। তবে আজ শেষ দিনে অভাবিত কিছু না ঘটলে হার এড়ানোর আশা করতেই পারে দক্ষিণাঞ্চল।

জহুরুল ইসলামের সামনে ডাবল সেঞ্চুরির সুযোগ ছিল। কিন্তু গতকালের স্কোরের সঙ্গে আর মাত্র ৬ রান করেই ১৫৮ রানে শেষ তাঁর ইনিংস। তখনই, দলীয় ৪৫৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করে উত্তরাঞ্চল। ২৬৯ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরুটাও প্রথমবারের মতোই হয়েছে মধ্যাঞ্চলের, ৮৪ রানে নেই ৫ উইকেট। তবে মিডল অর্ডারে রকিবুলের সেঞ্চুরি এ যাত্রায় দুই শ পার করিয়েছে মধ্যাঞ্চলকে। তবে শেষ তিন ব্যাটসম্যান নিয়ে আজ পুরো দিন পার করে দেওয়ার কঠিন লড়াই থেকে নিষ্কৃতি মেলেনি তাদের।

ব্যাটসম্যানশিপের দারুণ প্রদর্শনী চলছে বিকেএসপিতে। মমিনুল হকের দলের চাপিয়ে দেওয়া রানের বোঝা কাঁধে নিয়ে ভালোই লড়ছে দক্ষিণাঞ্চল। লড়াইটা করছেন অভিজ্ঞ তুষার ইমরান আর উঠতি তারকা মোসাদ্দেক। দলীয় ৫৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে ড্রর আশা দেখাচ্ছে এই দুজনের অবিচ্ছিন্ন ২৫৯ রানের জুটি। তুষার ১০৫ আর মোসাদ্দেক ব্যাট করছেন ১১০ রান নিয়ে।



মন্তব্য