kalerkantho


পাকিস্তানের জয়রথ থামাল নিউজিল্যান্ড

৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০




পাকিস্তানের জয়রথ থামাল নিউজিল্যান্ড

টানা ৯ ম্যাচ জয়ের পর হারের তেতো স্বাদ পেল সরফরাজ আহমেদের দল। ওয়েলিংটনের প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে বৃষ্টি আইনে ৬১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাট করে কেন উইলিয়ামসনের শতরানে ভর করে ৩১৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কিউইরা। জবাবে ৩০.১ ওভারে ৬ উইকেটে পাকিস্তানের সংগ্রহ যখন ১৬৬ রান তখন বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। এরপর তা আর মাঠে না গড়ানোয় বৃষ্টি আইনে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

বেসিন রিজার্ভের সুইং সহায়ক কন্ডিশনে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম উইকেটে ৮৪ রানে জুটি গড়ে স্বাগতিকদের স্বস্তির সূচনা এনে দেন মার্টিন গাপটিল ও কলিন মুনরো। ৩৫ বলে ৫৮ রান করে মুনরোকে সরফরাজ আহমেদের ক্যাচ বানিয়ে জুটিটা ভাঙেন হাসান আলী। এরপর উইলিয়ামসনের সঙ্গে ৭৩ রান যোগ করে ফখর জামানের বোলিংয়ে শোয়েব মালিককে ক্যাচ দেন ৪৮ রান করা গাপটিল। ব্যক্তিগত ২৬ রানে ক্যাচ দিয়েছিলেন সেঞ্চুরিয়ান উইলিয়ামসনও, যা তালুবন্দি করতে পারেননি সরফরাজ। অধিনায়কের এই ভুলের চড়া মাসুল গুনতে হয়েছে পাকিস্তানকে। কুড়িয়ে পাওয়া ‘জীবন’ কাজে লাগিয়ে দুর্দান্ত এক শতরানে স্বাগতিকদের স্কোরটা ৩০০ পার করে দেন উইলিয়ামসন। রুম্মান রাহির বোলিংয়ে শেষ হয় একটি ছক্কার সঙ্গে আট বাউন্ডারিতে সাজানো তাঁর ১১৭ বলে ১১৫ রানের কার্যকর ইনিংসটি।

জবাবে টিম সাউদির করা ইনিংসের প্রথম ওভারেই আউট আজহার আলী ও বাবর আজম। সফরকারীদের কাজটা আরো কঠিন হয়ে যায় ট্রেন্ট বোল্টের বোলিংয়ে মোহাম্মদ হাফিজও ফিরে এলে। বেশিক্ষণ টিককে পারেননি শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, শাদাব খানরাও। সাউদি-বোল্টদের সামনে বুক চিতিয়ে যা একটু লড়াই করেছেন ফখর জামানই।  ক্রিকইনফো



মন্তব্য