kalerkantho


মুখোমুখি প্রতিদিন

খেলতে পারব এমন দলেই যাব সামনের মৌসুমে

গত বছর সিনিয়র জাতীয় দলের কোনো খেলাই ছিল না। অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে পারফরম করে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি জিতেছেন জাফর ইকবাল। বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়ার লড়াইয়ে আছেন সাকিব আল হাসান আর অর্ণব সারার সঙ্গেও। সমিতির পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে নিজের অনুভূতির কথা জানিয়েছেন জাফর

৬ জানুয়ারি, ২০১৮ ০০:০০



খেলতে পারব এমন দলেই যাব সামনের মৌসুমে

কালের কণ্ঠ স্পোর্টস : বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পাচ্ছেন, নিশ্চয় উচ্ছ্বসিত?

জাফর ইকবাল : হ্যাঁ, আমার অনেক ভালো লাগছে। এত তাড়াতাড়ি এমন স্বীকৃতি পাব ভাবতে পারিনি। এটা আমার পরম সৌভাগ্য। কারণ আমার চেয়েও অনেক ভালো ফুটবলার আছেন। গত বছর আমার পারফরম্যান্সটা হয়তো সবার নজর কাড়তে পেরেছে, সে জন্যই এই স্বীকৃতি। এই পুরস্কারটা আমাকে ভবিষ্যতেও অনুপ্রাণিত করবে।

প্রশ্ন : ক্রিকেটার সাকিব আল হাসানের সঙ্গে বর্ষসেরা ক্রীড়াবিদ হওয়ার লড়াইয়েও আছেন, এই অনুভূতিটা কেমন?

জাফর : সাকিব আল হাসান বিশ্বেরই অন্যতম সেরা ক্রিকেটার, বিশ্বসেরা অলরাউন্ডার। তাঁর মতো একজনের সঙ্গে আমি সেরা ক্রীড়াবিদ হওয়ার লড়াইয়ে আছি, এটা ভাবতেই সত্যি অন্য রকম লাগছে। ক্রীড়া লেখক সমিতির সাংবাদিক ভাইদের কৃতজ্ঞতা আমাকে এমনভাবে মূল্যায়ন করার জন্য। এখন আমার একটাই লক্ষ্য—২০১৭-র এই পারফরম্যান্সটা আগামীতেও ধরে রাখার।

প্রশ্ন : সাফ ও এএফসির আসরে জাতীয় দলের হয়ে ভালো সময় কাটলেও ক্লাবের সময়টা নিশ্চয় সেভাবে উপভোগ করতে পারেননি?

জাফর : ক্লাবে সেভাবে আমি খেলার সুযোগই পাননি। বেশির ভাগ ম্যাচেই শেষ ৫-১০ মিনিটের জন্য হয়তো নেমেছি। ওই সময়েও চেষ্টা করেছি নিজের সাধ্যমতো দলে অবদান রাখার। তবে অবশ্যই পুরো ম্যাচ খেলতে পারলে আমার আত্মবিশ্বাস আরো বাড়ত, আরো ভালো খেলা আমি উপহার দিতে পারতাম। পুরো লিগে একটি মাত্র ম্যাচে আমি পুরো সময় খেলতে পেরেছি, প্রথম লেগে আবাহনীর বিপক্ষে। তবু সত্যি বলতে আমি হতাশ হইনি, কঠিন পরিশ্রম করেছি যখনই সুযোগ পাই যেন ভালো খেলতে পারি সে জন্য।

প্রশ্ন : চট্টগ্রাম আবাহনীও শেষ পর্যন্ত শিরোপা লড়াই থেকে একরকম ছিটকে গেল, দল সাফল্য পেলে নিশ্চয় খারাপ লাগাটা কম থাকত?

জাফর : তা তো অবশ্যই। ১৭ রাউন্ড পর্যন্ত আমরা পয়েন্ট টেবিলের শীর্ষে ছিলাম। এর পরও এই সময়ে এসে শিরোপা লড়াই থেকে পিছিয়ে যাওয়াটা খুব হতাশাজনক। দল চ্যাম্পিয়ন হলে সেই আনন্দের সঙ্গে আসলে অন্য কোনো কিছুর তুলনা হয় না।

প্রশ্ন : নতুন বছর আগামী মৌসুমটা নিয়ে কী ভাবনা?

জাফর : এখনো লিগ শেষ হয়নি। দলবদল নিয়ে তাই ভাবছিও না। তবে একটা ইচ্ছা আছে, এবার এমন দলেই যাব যে দলে আমার খেলার সুযোগ থাকে এবং দল হিসেবেও তাদের ভালো করার সম্ভাবনা থাকে।



মন্তব্য