kalerkantho

co

মুখোমুখি প্রতিদিন

আমাদের মূল লক্ষ্যটা পূরণ হয়েছে

প্রিমিয়ার লিগে নতুন এসেই এএফসি কাপে জায়গা করে নিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। তবে যেভাবে তারা শুরু করেছিল তাতে লিগেও শিরোপা লড়াইয়ে থাকার কথা দলটির। কিন্তু সেটি তারা পারেনি। এসব প্রসঙ্গেই কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে কথা বলেছেন ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক নাসিরুদ্দিন চৌধুরী

৪ জানুয়ারি, ২০১৮ ০০:০০



আমাদের মূল লক্ষ্যটা পূরণ হয়েছে

কালের কণ্ঠ স্পোর্টস : এএফসি কাপে জায়গা করে নেওয়ায় অভিনন্দন আপনাদের, এই আসর নিয়ে আপনাদের প্রস্তুতি কেমন?

নাসিরুদ্দিন চৌধুরী : বলতে পারেন এএফসি কাপে নাম লিখিয়ে আমরা আমাদের মূল লক্ষ্যটা পূরণ করেছি। সাইফ স্পোর্টিংয়ের প্রতিষ্ঠার শুরু থেকেই আমাদের ভাবনায় ছিল দলটিকে দেশের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও তুলে ধরা। সে কারণে এএফসি কাপ নিয়ে পরিকল্পনা ছিল আমাদের শুরু থেকেই। সেভাবেই দল সাজানো হয়েছিল। এখন লিগটা শেষ হলেই আমরা পুরো দল নিয়ে চলে যাব বিকেএসপি। ২৩ তারিখ আমাদের প্রথম ম্যাচ মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের বিপক্ষে। তার আগ পর্যন্ত বিকেএসপিতেই আমাদের নিরবচ্ছিন্ন অনুশীলন চলবে।

প্রশ্ন : এএফসি কাপে ঠিক কী লক্ষ্য আপনাদের?

নাসিরুদ্দিন : আমাদের তো এই টুর্নামেন্ট প্রিলিমিনারি স্টেজ থেকে শুরু করতে হচ্ছে। টিসি স্পোর্টসের বিপক্ষে জিতলেও আরো একটা দলকে হারাতে হবে গ্রুপ পর্বে যেতে হলে। এই মুহূর্হে গ্রুপ পর্ব নিশ্চিত করাটাই আমাদের মূল লক্ষ্য।

প্রশ্ন : লিগে এই মুহূর্তে শিরোপার জমজমাট লড়াই চলছে, এই লড়াইয়েও তো আপনাদের থাকার কথা ছিল?

নাসিরুদ্দিন : কথা ছিল, কেন থাকতে পারিনি তার কারণ কিন্তু বিশদ। যে দলটি আমরা গড়েছিলাম, তা বাংলাদেশের সেরা বলতে পারেন, সেরা সব খেলোয়াড়কেই আমরা নিয়েছিলাম। তাদের নিয়ে কেন শিরোপা জিততে পারিনি, এর কারণ বলতে গেলে পুরো দেশের ফুটবল পরিস্থিতি নিয়েই কথা বলতে হবে, বারবার লিগ পেছানোসহ নানা সমস্যার কথা বলতে হবে। মাঠের বাইরেও অনেক ব্যাপার-স্যাপার থাকে সেগুলোও প্রভাবক এ ক্ষেত্রে।

প্রশ্ন : আপনারা সেরা খেলোয়াড়দের নিয়েছিলেন, কিন্তু তাঁরা কি সেরা পারফরম্যান্সটা দিতে পেরেছেন আপনাদের, ওয়েডসন আনসেলমে, চার্লি শেরিংহামকে নিয়ে খুশি হতে পেরেছেন?

নাসিরুদ্দিন : সে কারণেই তো আমরা এখন নিজেরা খেলোয়াড় তৈরির প্রজেক্ট হাতে নিয়েছি। দলের জন্য খেলোয়াড়রা যেন পারফরম করে, সেই চরিত্রটাই আমরা গড়ে তুলব ওদের মধ্যে।

প্রশ্ন : তো এএফসি কাপে বর্তমান দলে নিশ্চয় পরিবর্তন আসবে?

নাসিরুদ্দিন : আমরা সেটা নিয়েই এখন কাজ করছি। ৮ তারিখ খেলোয়াড় নিবন্ধনের শেষ দিন। এর মধ্যে কিছু পরিবর্তন তো হবেই। চাইলে আমরা চট্টগ্রাম আবাহনী থেকেও খেলোয়াড় আনতে পারব।

প্রশ্ন : আগামী মৌসুমে এই এএফসি কাপের পাশাপাশি লিগেও নিশ্চয় আবার শিরোপার জন্য ঝাঁপাবে সাইফ?

নাসিরুদ্দিন : নিশ্চয়, সেটাই আমাদের লক্ষ্য থাকবে। তবে সাইফের পরিকল্পনা আরো দীর্ঘমেয়াদি।



মন্তব্য