kalerkantho


এবার কৌতিনহোকে নিয়েই ছাড়বে বার্সেলোনা!

৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০



বার্সেলোনা চেয়েছিল পাউলো দিবালা আর ফিলিপে কৌতিনহোকে। কিন্তু পেয়েছে পাউলিনিয়োকে! এই মৌসুম শুরুর আগে, গ্রীষ্মকালীন দলবদলের সময় এমন মজার চুটকিই ছড়িয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে লিভারপুলে খেলা ব্রাজিলিয়ান তারকা কৌতিনহোর জন্য ১১৪ মিলিয়ন পাউন্ড পর্যন্ত প্রস্তাব করেছিল কাতালানরা; কিন্তু রাজি হয়নি অ্যানফিল্ড কর্তৃপক্ষ। এবার তার চেয়েও দর বাড়িয়ে বার্সেলোনা প্রস্তাব করেছে লিভারপুলের কাছে। এবারের প্রস্তাব ১৩৩ মিলিয়ন পাউন্ডের, তবে লিভারপুল কর্তৃপক্ষ ১৬০ মিলিয়নের কমে রাজি হবে না বলেই গোঁ ধরে আছে।

কৌতিনহো চলতি মৌসুমের গোড়াতেই ক্লাব কর্তৃপক্ষের কাছে দলবদলের আর্জি পেশ করেছিলেন; কিন্তু লিভারপুল কর্তৃপক্ষ তাঁকে ছাড়পত্র দেয়নি। চোটের কারণে মৌসুমের শুরুর দিকের কয়েকটা ম্যাচে তাঁর অনুপস্থিতি আরো সন্দেহের জন্ম দেয়। তবে শেষ পর্যন্ত কৌতিনহো মাঠে ফিরেছেন এবং চলতি মৌসুমে ১৮ ম্যাচে ১২ গোল করার পাশাপাশি অলরেডদের সাফল্যে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। দলের অপরিহার্য সদস্যকে ছাড়তে দামটা তো চড়া আদায় করতেই চাইবে লিভারপুল, অন্যদিকে নেইমারকে পিএসজির কাছে বিক্রি করায় বার্সেলোনার কোষাগারও ফুলে ঢোল হয়ে আছে। তাই তো কোনোভাবেই দাম কমাচ্ছে না লিভারপুল। নতুন বছরে শীতকালীন দলবদলের জানালা খোলার পরপরই মুন্দো দেপোর্তিভোর খবর—দর চড়িয়েই ফের প্রস্তাব করতে যাচ্ছে বার্সেলোনা। নতুন প্রস্তাবে কৌতিনহোর জন্য ১০০ মিলিয়ন পাউন্ড নগদ, সঙ্গে ৩৬ মিলিয়ন পাউন্ড অ্যাড-অন মিলিয়ে মোট ১৩৬ মিলিয়ন পাউন্ডের লোভনীয় প্রস্তাবই লিভারপুল কর্তৃপক্ষের সামনে রাখতে যাচ্ছে বার্সেলোনা। ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ নিজেই ব্যাপারটায় সব সময় খোঁজখবর রাখছেন বলে জানিয়েছে মুন্দো দেপোর্তিভো। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে উসমান দেম্বেলের জন্য যে অঙ্কটা দিয়েছে বার্সেলোনা, সেই একই প্রস্তাব তারা রাখতে যাচ্ছে কৌতিনহোর জন্যও।

এরই মধ্যে বেশ কিছু ঘটনা কৌতিনিয়োর বার্সেলোনায় আগমনের সম্ভাবনা আরো বাড়িয়ে দিয়েছে। নাইকির ওয়েবসাইটে নতুন বছরে নতুন নকশার জার্সির বিজ্ঞাপনে কৌতিনহোকে বার্সেলোনার জার্সিতে দেখিয়েছিল, যদিও পরে তা সরিয়ে নেওয়া হয়েছে। স্প্যানিশ ম্যাগাজিন ‘স্পোর্ত’ পাঠক জরিপ চালিয়েছিল—কাকে এই দলবদলের পর তারা বার্সেলোনায় দেখতে চায়। বেশির ভাগ পাঠকই ভোট দিয়েছে কৌতিনহোর পক্ষে। মাঠের পারফরম্যান্স ও মাঠের বাইরের জনপ্রিয়তা—সব মিলিয়েই বার্সেলোনাকে টানছেন কৌতিনহো। তিনি নিজেও আসতে চাইছেন। কিন্তু বাদ সেধেছে গত জানুয়ারিতেই লিভারপুলের সঙ্গে করা তাঁর পাঁচ বছরের চুক্তি, যে চুক্তিতে তিনি নিজেই ২০২২ সাল পর্যন্ত অ্যানফিল্ডে থাকতে সম্মত হয়েছেন। এবং এই চুক্তিতে কোনো বাই-আউট ক্লজ বা ধারাও নেই! তাই লিভারপুল কর্তৃপক্ষ যদি রাজি না হয়, তাহলে কিছুই করার নেই অন্য দুই পক্ষের। মেইল অনলাইন



মন্তব্য