kalerkantho



বাবার পথ ধরে...

১৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



বাবার পথ ধরে...

অস্ট্রেলিয়ার সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার স্টিভ ওয়াহ জাতীয় দলে একসঙ্গেই খেলেছেন তাঁর ভাই মার্ক ওয়াহর সঙ্গে। এবার যুব বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়ে ওয়াহ পরিবারের আলোটা নতুন করে জ্বাললেন স্টিভ ওয়াহর ছেলে অস্টিন ওয়াহ। নিউজিল্যান্ডে হতে যাওয়া অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন এই অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার এই দলে আছে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডের ছেলে উইল সাদারল্যান্ডও। বাবার পথ ধরে দক্ষিণ আফ্রিকান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন মাখায়া এনটিনির ছেলে থান্ডো এনটিনিও। দক্ষিণ আফ্রিকান ক্রিকেটে মাখায়া এনটিনির আবির্ভাব যুব বিশ্বকাপ দিয়ে। বাবার মতো পেস বোলার হওয়া থান্ডোও ছাপ রাখতে চান এবারের আসরে।

স্টিভ ওয়াহর ছেলে অস্টিন গত বছর অনূর্ধ্ব-১৭ জাতীয় চ্যাম্পিয়নশিপের ফাইনালে অপরাজিত সেঞ্চুরিতে নজর কাড়েন সবার। এ বছর শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজেও ভালো খেলায় নির্বাচকরা অস্টিনকে রেখেছেন বিশ্বকাপের দলে। জেমস সাদারল্যান্ডের ছেলে উইলের নাম ছিল এএফএলের ড্রাফটে। কিন্তু অস্ট্রেলিয়ান ফুটবল বাদ দিয়ে বেছে নেন ক্রিকেট। হার্ডহিটিং এই ব্যাটসম্যান বল হাতে মিডিয়াম পেসটাও মন্দ করেন না। এবারের বিশ্বকাপ হতে পারে উইলের নিজেকে চেনানোর মঞ্চ। একইভাবে বিশ্বকাপ মাতানোর অপেক্ষায় অস্ট্রেলিয়ান অধিনায়ক জেসন সাঙ্গা। গত মাসে সর্বকনিষ্ঠ অস্ট্রেলিয়ান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরি করেছিলেন জেসন।

গত জুলাই মাসে নিজেকে প্রমাণ করে দক্ষিণ আফ্রিকান নির্বাচকদের নজর কেড়েছিলেন মাখায় এননিটির ছেলে থান্ডো এনটিনি। সফররত ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চার ম্যাচের সিরিজে সাত উইকেট নিয়েছিলেন এই ফাস্ট বোলার। কিছুদিন আগে ইংল্যান্ড ও নামিবিয়াকে নিয়ে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজেও করেছিলেন দুর্দান্ত বোলিং। তাই ১৭ বছর বয়সেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে তিনি। নিউজিল্যান্ডে এবারের বিশ্বকাপ শুরু হবে ১৩ জানুয়ারি আর ফাইনাল ৩ ফেব্রুয়ারি। ক্রিকইনফো



মন্তব্য