kalerkantho


সংক্ষিপ্ত

ওয়ানডে দলে স্টোকস, তবে...

৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



অস্ট্রেলিয়া সফরে ইংল্যান্ডের ওয়ানডে দলে ফেরা হতে পারে বেন স্টোকসের। পানশালায় মারামারিতে জড়িয়ে পড়ে শৃঙ্খলা ভঙ্গ করা এই ইংলিশ অলরাউন্ডারকে অ্যাশেজে দলে নেননি নির্বাচকরা।

তাইতো সতীর্থরা যখন টেস্ট খেলতে ব্যস্ত, তখন আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়ে থাকা স্টোকস নিউজিল্যান্ডে গেছেন ক্যান্টারবুরির হয়ে খেলতে। সাদা পোশাকে খেলা হচ্ছে না খুব তাড়াতাড়ি, তবে রঙিন পোশাকে জাতীয় দলে ফেরা হতে পারে স্টোকসের। শুধু একটাই ফাঁড়া মাঝখানে; পুলিশ অভিযোগপত্র না দিলেই অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যোগ দেবেন এই অলরাউন্ডার!

বুধবার দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দলের খেলোয়াড়দের নাম ঘোষণার পাশাপাশি একটি বিবৃতিতে তারা জানিয়েছে, দল ঘোষণার ৪৮ ঘণ্টার ভেতর পুলিশের পক্ষ থেকে বেন স্টোকসের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে জানাতে হবে, আদৌ তাঁর বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়েছে কি না। এই সময়ের মধ্যে পুলিশ কর্তৃপক্ষের সিদ্ধান্তেই বোঝা যাবে, কী আছে স্টোকসের ভাগ্যে। ব্রিস্টলের সেই পানশালার ঘটনায় জড়িত সন্দেহে এসেছিল ব্যাটসম্যান অ্যালেক্স হেলসের নামও। ইসিবি পুলিশের কাছ থেকে নিশ্চিত হয়েছে, হেলসকে কোনো অভিযোগের মুখে পড়তে হবে না।

প্রথম দুটি টেস্টে হার, এখন দল গঠন নিয়ে নানা পুলিশি জটিলতা; সব কিছুকেই একটা সার্কাস বলে মনে হচ্ছে ইংল্যান্ডের কোচ ট্রেভর বেইলিসের কাছে, ‘সে যখনই ফিরবে (স্টোকস) সেটা যে একটা সার্কাস হবে, তা আমি নিশ্চিত। তবে এখানে যে সার্কাসটা চলছে, তার থেকেও বড় কোনো সার্কাস হতো কি না, সেটা বলা কঠিন।

হয় মানিয়ে নাও আর নইলে অভিযোগ না করে সত্যিটা মেনে নাও। ’

এই গ্রীষ্মে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজটা ৪-০তে জেতা দলটায় যুক্ত হয়েছেন ব্যাটসম্যান স্যাম বিলিংস ও সিমার মার্ক উড।   ১৪ জানুয়ারি থেকে এমসিজিতে শুরু প্রথম ওয়ানডে। ক্রিকইনফো


মন্তব্য