kalerkantho


সব ম্যাচে গোল রোনালদোর

৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০



সব ম্যাচে গোল রোনালদোর

১০ ম্যাচে ২ গোল! স্প্যানিশ লা লিগায় এ মৌসুমে বড্ড বিবর্ণ ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু ঘরোয়া ফুটবল পেরিয়ে মহাদেশীয় প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগ এলেই দুর্দান্ত তিনি।

এই যেমন পরশুও বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে করলেন দুর্দান্ত এক গোল। আর তাতে রেকর্ড বইয়ে সংযুক্ত হয় নতুন এক পাতা। চ্যাম্পিয়নস লিগের এক মৌসুমে গ্রুপ পর্বের সব ম্যাচে গোল করা প্রথম ফুটবলার যে হলেন রোনালদো!

১৩ সেপ্টেম্বর অ্যাপোয়েল নিকোশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু রিয়াল মাদ্রিদের মহাদেশীয় শ্রেষ্ঠত্ব ধরে রাখার অভিযান। প্রথম খেলায় রোনালদোর জোড়া গোল। বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে পরের ম্যাচেও। টটেনহাম হটস্পারের বিপক্ষে পর পর দুটি খেলায় আরো দুই গোল তাঁর। অ্যাপোয়েলের বিপক্ষে ফিরতি লেগে আবার দুই গোল করে রেকর্ডের সঙ্গে নিঃশ্বাস দূরত্বে চলে আসেন। সুযোগটা ছিল প্যারিস সেন্ত জার্মেইর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের সামনেও। প্রথম পাঁচ ম্যাচ গোল করলেও বায়ার্ন মিউনিখের বিপক্ষে শেষ খেলায় খুঁজে পাননি জাল।

যে ভুল হয়নি রোনালদোর। পরশু বরুশিয়ার বিপক্ষে ১২তম মিনিটে পেয়ে যান প্রার্থিত গোল। বক্সের বাইরে থেকে দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে ন্যূনতম ব্যাক লিফটে দুর্দান্ত এক শটে দর্শনীয় গোল করেন তিনি। তাতেই গ্রুপ পর্বে সব ম্যাচে গোলের রেকর্ড লুটায় তাঁর পায়ে।

লা লিগায় হতশ্রী রোনালদো চ্যাম্পিয়নস লিগে এত উজ্জ্বল! ‘চ্যাম্পিয়নস লিগ এমনই এক প্রতিযোগিতা যেখানে খেলতে আমি ভালোবাসি। আর অবশ্যই গোল করাটাও উপভোগ করি’—পরশু ম্যাচ শেষে রোনালদোর প্রতিক্রিয়া। রেকর্ড করতে পেরে নিজের খুশিটাও লুকাননি তিনি, ‘আমি খুব আনন্দিত। জয় দিয়ে আমরা গ্রুপ পর্ব শেষ করতে চেয়েছি। সুন্দর এক গোল করে দলের সেই জয়ে রাখতে পেরেছি অবদান। আর রেকর্ডও খুব গুরুত্বপূর্ণ। সব মিলিয়েই আমি সন্তুষ্ট। ’

৯ গোল করে চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো। ৬ গোলে তাঁর পেছনে পাঁচজন—পিএসজির নেইমার, এদিনসন কাভানি, টটেনহাম হটস্পারের হ্যারি কেইন, লিভারপুলের রবের্তো ফিরমিনো ও সেভিয়ার ভিসাম বেন ইয়েদের। মার্কা


মন্তব্য