kalerkantho


সাইফ হোঁচট খেল আরামবাগে

২১ নভেম্বর, ২০১৭ ০০:০০



সাইফ হোঁচট খেল আরামবাগে

ক্রীড়া প্রতিবেদক : আত্মবিশ্বাসী আরামবাগে হোঁচট খেল সাইফ স্পোর্টিং ক্লাব। এই গোলশূন্য ড্র ম্যাচের পর সাইফ ১৩ ম্যাচ শেষে ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। তবে শীর্ষ দল চট্টগ্রাম আবাহনীর চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে। অন্য ম্যাচে রহমতগঞ্জ দুই গোলে লিড নিয়েও শেষ পর্যন্ত ২-২ ড্র করেছে মুক্তিযোদ্ধার সঙ্গে।

আগের ম্যাচে রহমতগঞ্জকে হারানোর সুবাদে কিছু আত্মবিশ্বাস সঞ্চয় করেছিল আরামবাগ। এর সঙ্গে গতকাল যোগ হয়েছে কোচ মারুফুল হকের ডিফেন্সিভ টেকনিক। ডিফেন্স লাইন চীনের প্রাচীর হলে দীর্ঘদেহী ইকাঙ্গা সেখানে আইফেল টাওয়ার। দুই উইং থেকে উড়ে আসা বেশির ভাগ ক্রসই হেডে ক্লিয়ার করেছেন ক্যামেরুনের এই ডিফেন্ডার। আবাহনীর বিপক্ষে গোল পাওয়া সাইফের নতুন দুই বিদেশি চার্লস শেরিংহাম ও ওয়েডসন অ্যানসেলমে মার্কিংয়ের ঘেরাটোপ থেকে বের হতে পারেননি। ২১ মিনিটে অবশ্য রহমতের ক্রসে চার্লস একবার সুযোগ পেয়েও দুর্বল হেডে নষ্ট করেছেন। তবে ৩৫ মিনিটে ম্যাচের সেরা সুযোগটি পেয়েছিল আরামবাগ।

বাঁ-দিক দিয়ে আক্রমণে ওঠা রাজন মিয়ার নিখুঁত ক্রসে সোহেল রানা কাছে থেকেও পা ছোঁয়াতে পারেননি। দ্বিতীয়ার্ধে সাইফ গুছিয়ে খেলেও পারেনি গোলের ক্লিয়ার-কাট সুযোগ করতে। ৮২ মিনিটে বাঁ-দিক থেকে জুয়েল রানার ক্রসে গোলরক্ষক পাঞ্চ করে ফেরানোর পর বক্সে জটলা থেকে মতিন মিয়ার শট গোললাইন থেকে ইকাঙ্গা ফিরিয়ে দিলে আরামবাগ পয়েন্ট ভাগাভাগি করে সাইফের সঙ্গে। আরামবাগ ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে।       

দিনের অন্য ম্যাচে রহমতগঞ্জ প্রথমার্ধে একচেটিয়া খেলে ৪৪ মিনিটে এগিয়ে যায় নাইজেরিয়ান স্ট্রাইকার ওলাদিপোর গোলে। ৭০ মিনিটে সুমনের ক্রসে গাম্বিয়ান দাউদা সিসের হেড মুক্তিযোদ্ধার জালে জড়ালে ২-০তে এগিয়ে যায় তারা। তাতে ম্যাচ একরকম শেষ মনে হলেও ৭৪ মিনিট থেকেই ঘুরে দাঁড়ানো শুরু হয় মুক্তিযোদ্ধার। নাইজেরিয়ান মাগালান আওয়ালার গোলে ব্যবধান কমানোর পর ৯০ মিনিটে রহমতগঞ্জ গোলরক্ষকের খামখেয়ালিতে খেয়েছে দ্বিতীয় গোল। বক্সের বাইরে থেকে নাজমুলের শট বাইরে চলে যাচ্ছে দেখে থেমে যান গোলরক্ষক ওমর ফারুক। কিন্তু শটটি পোস্টে লেগে জালে ঢুকে গেলে ড্র হয়ে যায় ম্যাচ।


মন্তব্য