kalerkantho


নেইমারের গোল নেইমারের মিস

১১ নভেম্বর, ২০১৭ ০০:০০



নেইমারের গোল নেইমারের মিস

নেইমার পেনাল্টি থেকে গোল করেছেন, মিনিট ছয়েক পর পেনাল্টি মিসও করেছেন। তবু জাপানের বিপক্ষে জিততে অসুবিধা হয়নি ব্রাজিলের।

ফ্রান্সের লিলে, ব্রাজিলের বৈশ্বিক সফরের অংশ হিসেবে কাল জাপানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে ‘সেলেসাও’রা। নেইমার, মার্সেলো ও গ্যাব্রিয়েল জেসুসের গোলে ম্যাচটি ৩-১ গোলে জিতেছে ব্রাজিল, জাপানের একমাত্র গোলটা তোমাওকি মাকিনোর।

নেইমারের জার্সি নম্বর ১০, গোলও দিলেন ম্যাচের দশম মিনিটে। ইয়োশিদা ব্রাজিলের ফের্নান্দিনিয়োকে বক্সের ভেতর ফেলে দিলে পেনাল্টি পায় ব্রাজিল। ভিডিও রেফারির সাহায্য নিয়েই এই সিদ্ধান্ত রেফারির। স্পটকিকে গোল করেন নেইমার। মিনিট ছয়েক পর অবশ্য নেইমার নিজেই ফাউলের শিকার। এবারও স্পটকিক নিতে যান পিএসজির এই ফুটবলার, কিন্তু জাপানি গোলরক্ষক কাওয়াশিমা বোধহয় ততক্ষণে ধরে ফেলেছেন কৌশলটা। ডানদিকে ঝাঁপিয়ে স্পটকিক রুখে দেন তিনি।

অবশ্য পরের মিনিটে বক্সের বাইরে থেকে গোলার মতো ধেয়ে আসা মার্সেলোর শটটা রুখতে পারেননি কাওয়াশিমা, তাতে স্কোরলাইন হয় ২-০। ৩৬তম মিনিটে দুর্দান্ত দলীয় সমঝোতার প্রমাণ দেখিয়ে তৃতীয় গোল আদায় করে নেয় ব্রাজিল, গোল করেন জেসুস। ৬২ মিনিটে মাকিনো করেন জাপানের একমাত্র গোল।

এশিয়ান শক্তির বিপক্ষে ব্রাজিল জিতলেও আরেক এশিয়ান শক্তি দক্ষিণ কোরিয়ার কাছে ২-১ গোলে হেরে গেছে লাতিন শক্তি কলম্বিয়া। কোরিয়ার দুটি গোলই টটেনহামের হিউং মিন-সনের। কলম্বিয়ার ক্রিস্তিয়ান জাপাতা করেন ব্যবধান কমানো গোলটা। সার্বিয়া ২-০ গোলে হারিয়েছে চীনকে, গোল করেছেন তোরিনোতে খেলা অ্যাডাম লিয়ালিচ ও নিউক্যাসলে খেলা আলেক্সান্ডার মিট্রোভিচ। জর্জিয়া ১-০ গোলে হারিয়েছে সাইপ্রাসকে। স্কাইস্পোর্টস


মন্তব্য