kalerkantho


মেসির মতো উদ্‌যাপন ইকার্দির

১৭ অক্টোবর, ২০১৭ ০০:০০



মেসির মতো উদ্‌যাপন ইকার্দির

এল ক্লাসিকোয় শেষ বেলায় গোলের পর জার্সি তুলে ধরেছিলেন লিওনেল মেসি। সেই জ্বালা সইতে না পেরে ত্রিস্তিয়ানো রোনালদোও একই উদ্‌যাপন করেন ন্যু ক্যাম্পে।

সময়ের সেরা দুই তারকার মতো এবার জার্সি খুলে গোল উদ্‌যাপন করলেন ইন্টার মিলান অধিনায়ক মাউরো ইকার্দি। মিলান ডার্বিতে ইন্টারকে ৩-২ গোলে হারানো ম্যাচে হ্যাটট্রিক করেছেন এই আর্জেন্টাইন।

দুই মিলানই বিবর্ণ হয়ে পড়ায় রং হারিয়েছিল মিলান ডার্বি। তবে দুটো ক্লাব ঢেলে সাজানোর পর প্রথম ডার্বিটা হলো জমজমাট। ২-২ সমতা ছিল শেষ মুহূর্ত পর্যন্ত। ইন্টারের হয়ে ২৮ ও ৬৩ মিনিটে দুই গোল করেছিলেন ইকার্দি। ৫৫ মিনিটে ফার্নান্দেস সুসো বক্সের বাইরে থেকে নেওয়া শটে লক্ষ্যভেদের পর এসি মিলান ৮১ মিনিটে সমতা ফেরায় গোলরক্ষক সামির হেন্দানোভিকের আত্মঘাতী গোলে। কিন্তু শেষ মিনিটে বিতর্কিত পেনাল্টিতে ইন্টারকে জয় এনে দেন ইকার্দি। এমন স্নায়ুক্ষয়ী ম্যাচে নাটকীয় গোল আর হ্যাটট্রিকটা মেসির স্বদেশি উদ্‌যাপন করলেন জার্সি তুলে ধরে।

এই জয়ে ৮ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে জুভেন্টাসকে পেছনে ফেলে ২ নম্বরে উঠে এসেছে ইন্টার। সমান ৮ ম্যাচ শেষে শীর্ষে থাকা নাপোলির পয়েন্ট ২৪, ইন্টারের ২২ আর জুভেন্টাসের ১৯। এসি মিলান ১২ পয়েন্ট নিয়ে পিছিয়ে পড়েছে ১০ নম্বরে।

এদিকে লা লিগায় রিয়াল বেতিসকে ৬-৩ গোলে হারিয়ে ২ নম্বরে উঠে এসেছে ভ্যালেন্সিয়া। ৭৪ মিনিট পর্যন্ত ৪-০ গোলে এগিয়ে ছিল ভ্যালেন্সিয়া। পাঁচ মিনিটের ব্যবধানে ৩ গোল ফিরিয়ে ম্যাচে প্রাণ ফেরায় রিয়াল বেতিস। কিন্তু ৮৮ মিনিটে সিমোন জাজা ও ইনজুরি টাইমে আন্দ্রেস পেরেইরার গোলে ৬-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ভ্যালন্সিয়া। সমান ৮ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ২২, ভ্যালেন্সিয়ার ১৮ আর তিনে থাকা রিয়াল মাদ্রিদের ১৭। এএফপি


মন্তব্য