kalerkantho


জয়ের সুবাস পাচ্ছে খুলনা

২৫ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



জয়ের সুবাস পাচ্ছে খুলনা

ক্রীড়া প্রতিবেদক : বৃষ্টির কারণে দুই দিন পরিত্যক্ত হওয়ার পর প্রথম স্তরের ঢাকা-রংপুর ম্যাচ অবশেষে তৃতীয় দিনে মাঠে গড়িয়েছে। তাও হতে পেরেছে মোটে ৩৭ ওভার এবং বগুড়ায় রংপুর বিনা উইকেটে তুলেছে ৪৯ রান।

এটিকেও অনেক বলতে হয়। কারণ কক্সবাজারে জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ঢাকা মেট্রো ও সিলেটের ম্যাচ বৃষ্টি এবং ভেজা আউটফিল্ডের কারণে শুরু হতে পারেনি তৃতীয় দিনেও। এই দুটো ম্যাচ ভেস্তে গেলেও ফলের অপেক্ষায় খুলনায় প্রথম স্তরের খুলনা-বরিশাল ম্যাচ। নুরুজ্জামানের সেঞ্চুরিতে ফলোঅন এড়ানো বরিশালকে ৪০৩ রানের টার্গেট দিয়েছে খুলনা। জিততে হলে আজ শেষদিনে রীতিমতো অসাধ্যই সাধন করতে হবে বরিশালকে, করতে হবে আরো ৩৭১ রান। খুলনার চাই ১০ উইকেট।

রাজশাহীতে দ্বিতীয় স্তরের রাজশাহী-চট্টগ্রাম ম্যাচেও তৃতীয় দিনে হানা দিয়েছে বৃষ্টি। তাতে চট্টগ্রামের ৪৩২ রানের জবাবে দারুণ জবাব দিতে থাকা রাজশাহীর অগ্রযাত্রাও ব্যাহত হয়েছে অনেকটা। তারা ৩৯ ওভারে ১ উইকেট হারিয়ে তুলেছে ১৪৭ রান।

মাইশুকুর রহমানকে (৩৬) হারানোর পর অন্য ওপেনার জহুরুল ইসলাম (৭৫*) তরুণ নাজমুল হোসেন শান্তকে (২৫*) নিয়ে ভালোই এগোচ্ছিলেন। আর খুলনার ৪৪৪ রানের জবাবে ৬ উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা বরিশাল আগের দিনের সংগ্রহের সঙ্গে কোনো রান যোগ না করা রাফসান মাহমুদকে (৫৮) হারায়। সেখান থেকে ফলোঅন এড়িয়ে বরিশালকে ২৫৮ রানে নিয়ে থামায় নুরুজ্জামানের প্রথম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি। তিনি অপরাজিত থাকেন ১০১ রানে। এরপর দ্রুত ৭ উইকেটে ২১৬ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করা খুলনা ছুড়ে দেয় বিশাল লক্ষ্য।


মন্তব্য