kalerkantho


মনিরের সাফল্যের দিনে ইয়াসিরের আক্ষেপ

২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০



মনিরের সাফল্যের দিনে ইয়াসিরের আক্ষেপ

ক্রীড়া প্রতিবেদক : ৩ উইকেটে ৩৭১ রান! এখান থেকে ইনিংসটা আরো কত বিশাল হবে, এই কৌতূহলই ছড়াচ্ছিল বেশি। কিন্তু সেখান থেকেই ৭৩ রানে একাই খুলনার শেষ ৭ উইকেট তুলে নিয়ে জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে দারুণ উজ্জ্বল বরিশালের বাঁহাতি স্পিনার মনির হোসেন।

অবশ্য ব্যাটিংয়ে অনুজ্জ্বল তাঁর দল। খুলনার ৪৪৪ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে ১৭১ রান তুলতেই ৬ উইকেট নেই বরিশালের। দ্বিতীয় স্তরের ম্যাচে ইয়াসির আলী মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি না পেলেও তাঁর দল চট্টগ্রাম গড়েছে বড় সংগ্রহই। রাজশাহীর বিপক্ষে ৮ উইকেটে ৪১৯ রান তুলে শেষ করেছে দ্বিতীয় দিন।

বৃষ্টির বাধায় সিলেট ও ঢাকা মেট্রোর মধ্যকার দ্বিতীয় স্তরের অন্য ম্যাচ শুরু হতে পারেনি দ্বিতীয় দিনেও। একই অবস্থা প্রথম স্তরের ঢাকা-রংপুর ম্যাচেরও। তবে যে ম্যাচ হয়েছে, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তাতে আগের দিনই সেঞ্চুরি করা মেহেদী হাসান গতকাল থেমেছেন ১৭৭ রানে। মনির ক্যারিয়ার সেরা ৭ উইকেট নিয়েছেন ৮৫ রানে। পরে ব্যাটিং ব্যর্থতায় অবস্থা সুবিধার নয় বরিশালেরও।

তাদের ইনিংসে প্রথম আঘাতটা হেনেছেন ওয়ানডে খেলতে দক্ষিণ আফ্রিকা যাওয়ার অপেক্ষায় থাকা মাশরাফি বিন মর্তুজা। আর রাজশাহীতে ৯৪ রানে আউট হওয়ার দুঃখে পোড়া ইয়াসিরের সঙ্গে ফিফটি করেছেন ইরফান শুক্কুর (৬৫) ও সাজ্জাদুল হকও (৬৮)। এই তিন ফিফটিই চট্টগ্রামকে দিয়েছে বড় সংগ্রহের ভিত।


মন্তব্য